অবসর নিলেন পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেটার সানা মীর

dailybarta71dailybarta71
  প্রকাশিত হয়েছেঃ  03:43 PM, 25 April 2020

স্পোর্টস ডেস্ক
পাকিস্তানের সাবেক নারী ক্রিকেট দলের অধিনায়ক ও দেশটির জনপ্রিয় ক্রিকেটার সানা মীর অবসরের ঘোষণা দিয়েছেন। শনিবার বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সানা মীর বলেন, ক্রিকেট থেকে অবসর নেয়ার এটাই আমার জন্য সেরা সময়। দেশের জন্য খেলাধুলায় আমি আমার সর্বোচ্চ দেয়ার চেষ্টা করেছি। আমার ক্রিকেট ক্যারিয়ারে সফলতার পেছনে যাদের অবদান রয়েছে তাদের কাছে আমি কৃতজ্ঞ।

২০০৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সানা মীরের। অভিষেকের পর থেকেই জাতীয় দলের নিয়মিত মুখ ছিলেন সানা। সবশেষ গত বছরের নভেম্বরে লাহোরে বাংলাদেশ দলের বিপক্ষে ম্যাচ খেলেছিলেন।

৩৫ বছর বয়সী তারকা অলরাউন্ডার দেশের হয়ে ১২০টি ওয়ানডে ১০৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ব্যাট হাতে তিনটি ফিফটির সাহায্যে ২ হাজার ৪৩২ রান সংগ্রহের পাশাপাশি তার মায়াবী অফ স্পিনে শিকার করেন ২৪০ উইকেট।

বিশ্বের প্রথম নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে এক হাজার (১৬৩০) রান সংগ্রহের পাশাপাশি একশ (১৫১) উইকেট শিকারের ইতিহাস গড়েন সানা মীর।

পাকিস্তানের নারী দলের এ তারকা ক্রিকেটারের অবসর প্রসঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিইও ওয়াসিম খান বলেছেন, সে বহু বছর ধরে পাকিস্তান নারী ক্রিকেট দলের উজ্জ্বল মুখ ছিল। সানা নারী ক্রিকেটারদের মধ্যে সত্যিকারের কিংবদন্তি। আগামীর তরুণ প্রজন্মের জন্য অনুপ্রেরণার উৎস। তার বিদায় সত্যিই হতাশার। আমরা একজন অলরাউন্ডারকে হারালাম।

আপনার মতামত লিখুন :