Main Menu

আওয়ামীলীগের ২১তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ডিবি৭১ ডেস্ক:

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামীলীগের ২১তম সম্মেলনের উদ্বোধন করেছেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এ সময় জাতীয় সংগীত বাজানো হয়।

আজ শুক্রবার (২০ ডিসেম্বর) দুপুর ৩টা ১০মিনিটে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন স্থলে পৌঁছেই তিনি জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

শেখ হাসিনা নিজে জাতীয় পাতাকা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় পাতাকা তুলে অনুষ্ঠান উদ্বোধন করার মাধ্যমে ক্ষমতাসীন দলটির ২১তম জাতীয় কাউন্সিলের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

এর আগে প্রচণ্ড শীতকে উপেক্ষা করে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঢল নামে।

এবারের এই সম্মেলনে ১৫ হাজার কাউন্সিলর ডেলিগেটসহ আমন্ত্রিত অতিথি মিলিয়ে প্রায় ৫০ হাজার আওয়ামী লীগের নেতাকর্মী অংশ নিচ্ছেন।

এবারের জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের স্লোগান হচ্ছে, ‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’।

২১তম জাতীয় সম্মেলনকে নির্বিঘ্নে করতে ঢেলে সাজানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে আছেন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠনের প্রশিক্ষণপ্রাপ্ত স্বেচ্ছাসেবকরা। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে সম্মেলনস্থল, প্রবেশপথসহ চারপাশে দলীয় স্বেচ্ছাসেবকরা কাজ করছে।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় মূল অনুষ্ঠানে প্রবেশের জন্য গেট খুলে দেওয়া হয়। দেশের ৬৪ জেলা থেকে নেতাকর্মীরা প্রবেশ করতে শুরু করেন সম্মেলনস্থলে। একইসঙ্গে আসতে শুরু করেন সম্মেলনে আমন্ত্রিত অতিথিরাও। দুপুর ১টার মধ্যেই প্রায় ৫০ হাজার নেতাকর্মী ও অতিথির আগমনে পরিপূর্ণ হয়ে ওঠে সোহরাওয়ার্দী উদ্যান।

এদিকে, কাউন্সিলের জন্য বিএনপিসহ দেশের বিভিন্ন রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছে আওয়ামী লীগ। এরই মধ্যে বিরোধী দল জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের ও প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদসহ দলটির সাত কেন্দ্রীয় নেতা উপস্থিত হয়েছেন সম্মেলনে। 






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*