করোনায় বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৫ লাখ ছাড়ালো

dailybarta71dailybarta71
  প্রকাশিত হয়েছেঃ  03:44 PM, 28 June 2020

করোনাভাইরাস মহামারিতে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ৫ লাখ ছাড়িয়েছে। রোববার দুপুর পর্যন্ত এ সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ১ হাজার ৬৪৪ জনে। আক্রান্তের সংখ্যাও কোটির ঘর ছাড়িয়ে হয়েছে ১ কোটি ১ লাখ ১ হাজার ৯৯৮ জন। ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ সংখ্যা পাওয়া গেছে।

আক্রান্ত ও মৃতের পরিসংখ্যানে সবচেয়ে এগিয়ে আছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ২৫ লাখ ৯৬ হাজার ৭৭০ জন এবং মারা গেছে ১ লাখ ২৮ হাজার ১৫২ জন।

আক্রান্ত ও মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। সেখানে আক্রান্ত ১৩ লাখ ১৫ হাজার ৯৪১ জন এবং মারা গেছে ৫৭ হাজার ১০৩ জন।

মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে মারা গেছে ৪৩ হাজার ৫১৪ জন। চতুর্থ অবস্থানে ইতালি। সেখানে মারা গেছে ৩৪ হাজার ৭১৬ জন।

আক্রান্তের তালিকায় তৃতীয় অবস্থানে রাশিয়া। সেখানে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬ লাখ ৩৪ হাজার ৪৩৭ জন। দেশটিতে মারা গেছে ৯ হাজার ৭৩ জন।

আক্রান্তের তালিকায় চতুর্থ অবস্থানে আছে ভারত। সেখানে আক্রান্ত ৫ লাখ ২৯ হাজার ৮৮৯ জন। মারা গেছে ১৬ হাজার ১১২ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এদিকে, বাংলাদেশে আরো ৪৩ জনের মৃত্যুর মধ্য দিয়ে আজ রোববার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৩৮ জনে। এছাড়া মোট ১ লাখ ৩৭ হাজার ৭৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

আপনার মতামত লিখুন :