চকরিয়ায় মহাসড়কে নিষিদ্ধ যান চলাচলে সচেতনতা বাড়াতে হাইওয়ে পুলিশের প্রচারণা

dailybarta71dailybarta71
  প্রকাশিত হয়েছেঃ  09:36 PM, 29 June 2020

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া

কক্সবাজারের চকরিয়ায় মহাসড়কে নিষিদ্ধ যানবাহন চলাচলে জনসচেতনতা বাড়াতে প্রচার প্রচারণা ও প্রচারপত্র বিলি করেছে মালুমঘাট হাইওয়ে পুলিশ। সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে হাইওয়ে পুলিশের নির্দেশনা অনুযায়ী সোমবার (২৯ জুন) সকাল ১০টা হতে দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ডুলাহাজারা বাজার, মালুমঘাট বাজার ও হাসেঁরদিঘী এলাকায় এ প্রচারণা চালায়। এ সময় মালুমঘাট হাইওয়ে পুলিশের পক্ষ থেকে মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচলে অপরাধ বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচার প্রচারণা ও প্রচারপত্র বিলি করা হয়।

মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোর্শেদুল আলম চৌধুরী বলেন, সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী মহাসড়কে নিষিদ্ধ ঘোষিত নসিমন, করিমন, ভডভডি, ইজিবাইক, মোটর চালিত রিক্সা বা ভ্যানসহ যে কোন ধরণের যানবাহন চালানো দন্ডনীয় অপরাধ। এ বিষয়ে হাইওয়ে পুলিশের কেন্দ্রীয় কর্মসূচী হিসেবে হাইওয়ে পুলিশের আওতাভুক্ত এলাকার লোকজনের মাঝে সচেতনতা বাড়াতে প্রচার প্রচারণা ও প্রচারপত্র বিলি করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

এ সময় মালুমঘাট হাইওয়ে পুলিশের এএসআই বাদশা মিয়া, কনস্টেবল রাশেদুল ইসলাম, রাসেল ও বশির আহমদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। #####

আপনার মতামত লিখুন :