চকরিয়া পৌর এলাকায় কাল সোমবার থেকে শিথিল হচ্ছে লকডাউন কর্মসূচী

dailybarta71dailybarta71
  প্রকাশিত হয়েছেঃ  09:05 PM, 28 June 2020

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া

কক্সবাজারের চকরিয়া পৌর এলাকায় কাল সোমবার (২৯ জুন) থেকে শিথিল হচ্ছে লকডাউন কর্মসূচী। করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় উপজেলা প্রশাসনের সিদ্ধান্তমতে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডকে রেড়জোন হিসেবে চিহ্নিত গত ৭ জুন থেকে ২১ জুন পর্যন্ত ওইসব এলাকাকে লকডাউন করা হয়। পরে জেলা প্রশাসনের নির্দেশনা মতে লকডাউনের মেয়াদ বাড়িয়ে তা ২৮ জুন মধ্যরাত পর্যন্ত করে চকরিয়া উপজেলা প্রশাসন। দু’দফায় ২১দিন পর্যন্ত লকডাউন চলাকালীন সময়ে তা বাস্তবায়নের জন্য সার্বক্ষণিক মাঠে কাজ করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, পুলিশ ও একঝাঁক স্বেচ্ছাসেবক।

চকরিয়া উপজেলা প্রশাসনের সূত্রে জানা গেছে, ২৮ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউনের মেয়াদ শেষ হওয়ার পর কাল ২৯ জুন সোমবার থেকে তা শিথিল করে সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে দোকানপাট খোলা ও ব্যবসা বাণিজ্য করা যাবে ।

প্রসঙ্গত, গত ২৮জুন পর্যন্ত চকরিয়ায় প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১৯ জন। তবে তাদের মধ্যে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২০১ জন। বর্তমানে হাসপাতালের আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ১১জন এবং হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন ১০৪ জন করোনা রোগী। সরকারী হিসেবে মতে করোনা রোগে ৬ জনের মৃত্যু হলেও করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন আরো ৪জন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় গত ৭ জুন থেকে ২৮ জুন মধ্যরাত পর্যন্ত দুই দফায় ২১ দিন পর্যন্ত লকডাউন করা চকরিয়া পৌর এলাকাকে। কাল সোমবার থেকে এ লকডাউন কর্মসূচী শিথিল করা হয়। এ সময় সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে দোকানপাট খোলা রাখা যাবে। ##

আপনার মতামত লিখুন :