চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা হয়েছে কম, ৩৮৩ জনের নমুনা পরীক্ষায় ৭০ জনের করোনা শনাক্ত

dailybarta71dailybarta71
  প্রকাশিত হয়েছেঃ  03:53 PM, 26 July 2020

জামাল হোছাইন, বিশেষ প্রতিনিধি, চট্রগ্রাম।২৬জুলাই, ২০২০

চট্টগ্রামে নতুন করে ৭০ জনের শরীরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ৬৩ জন এবং উপজেলাগুলোতে ৭ জন। এ নিয়ে চট্টগ্রামে ১৩ হাজার ৬৯৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় নগরে একরজন মারা গেছেন।
চট্টগ্রামের ফৌজদারহাটস্থ (বিআইটিআইডি) ১৫৬ টি নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৯ জন এবং উপজেলায় ৪ জন।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৯৬ টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৭ জন এবং উপজেলায় ১ জন।
চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৩ টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৪ জন এবং উপজেলায় ০ জন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৩ জন এবং উপজেলায় ০ জন।
ইমপেরিয়াল হাসপাতালে শনিবার চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।
শেভরণ ল্যাবে ৫১ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২০ জন এবং উপজেলায় ২ জন।
কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের কারও নমুনা পরীক্ষা হয়নি।
রবিবার (২৬ জুলাই) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।
তিনি বলেন, চট্টগ্রামের ছয় ল্যাব এবং কক্সবাজারে ৩৮৩ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৭০ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ১৩৬৯৯ জন। এর মধ্যে নগরে ৯৫৬০ জন এবং উপজেলায় ৪১৩৯ জন।
উপজেলা ভিত্তিক পজিটিভ তথ্য : সাতকানিয়া ১, পটিয়া ১, বোয়ালখালী ১, হাটহাজারী ২, সীতাকুণ্ড ১ এবং মিরসরাই ১ জন।
চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ২২৮ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ১৬১ এবং উপজেলায় ৬৭ জন। এছাড়া নতুন ৬৭ জন সহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯০০ জন।

আপনার মতামত লিখুন :