বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ইয়াসিম মিয়া বাবুর শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  10:46 AM, 23 June 2020

অস্ট্রিয়া প্রতিনিধিঃ

আওয়ামীলীগ এর জন্মদিনে সংগঠনের অগণিত নেতা-কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীসহ দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন অস্ট্রিয়া আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইয়াসিম মিয়া বাবু।

এক শুভেচ্ছা বার্তায় অস্ট্রিয়া আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইয়াসিম মিয়া বাবু বলেন, সংকটে, সংগ্রামে ও অর্জনে গণমানুষের পাশে আওয়ামীলীগের ৭১ বছর।
২৩ জুন বাংলাদেশ আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল ও সার্থক হোক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলার মানুষের অধিকার আদায়ে সংগ্রাম শুরু করে আওয়ামীলীগ।
৭১ বছর পরেও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের গণমানুষের শান্তি-সমৃদ্ধি নিশ্চিত করতে নিরলস কাজ করে যাচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগ। ১৯৪৯ সালের ২৩ জুন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন প্রতিষ্ঠালগ্ন থেকে সুদীর্ঘ পথ পরিক্রমায় বাংলাদেশ আওয়ামীলীগ বাঙালি জাতির ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক এবং সাধারণ মানুষের ভাত ও ভোটের অধিকার আদায়ের আন্দোলনে নেতৃত্বদানের সুমহান গৌরব অর্জন করেছে। আওয়ামীলীগ প্রতিষ্ঠার পর এ দেশে যা কিছু বিশাল অর্জন তা আওয়ামী লীগের নেতৃত্বেই হয়েছে।

তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে চলমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে। তাহলে প্রকৃত অর্থে বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা হবে।

জননেএী শেখ হাসিনার নেতৃত্বে এদেশের গণমানুষের আস্থার সংগঠনে পরিণত হয়েছে বাংলাদেশ আওয়ামীলীগ।

দিবসটি উপলক্ষে প্রতি বছরই দলটির পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হলেও করোনাভাইরাস পরিস্থিতির কারণে এবছর সীমিত আকারে ও অনলাইনভিত্তিক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ বিষয়ে অস্ট্রিয়া আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইয়াসিম মিয়া বাবু মহামারি করোনা ভাইরাসের কারনে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন স্বল্প পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা জন্য।

আপনার মতামত লিখুন :