Main Menu

মানবেতার সেবায় বিশেষ অবদান রাখায় শেরে বাংলা পদকে ভূষিত হলেন চকরিয়ার রতন কুমার সুশীল

এম.মনছুর আলম,চকরিয়া (কক্সবাজার) :
বিশ্ব মানবাধিকার দিবস-২০১৯ উপলক্ষে ” সার্বজনীন মানবাধিকার প্রতিষ্ঠায় আমাদের করণীয় শীর্ষক ” আলোচনা সভা, গুনিজন সন্বর্ধনা ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে বস্ত্রবিতরণ অনুষ্ঠিত হয়েছে। এশিয়া হিউম্যান রাইটস্ ফাউন্ডেশন ও শেরে বাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের যৌথ আয়োজনে ১৪ডিসেম্বর ঢাকা শাহবাগস্থ কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরী হলরুম মিলনায়তনে গুনিজন সন্বর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত গুনিজন সংবর্ধনা সভায় কক্সবাজারের চকরিয়ার হিন্দু সম্প্রদায়ের ধর্মানুরাগী, বিশিষ্ঠ সমাজকর্মী ও মানবাধিকার ব্যক্তি রতন কুমার সুশীলকে আর্ত মানবেতার সেবায় বিশেষ অবদান রাখায় তাকে শেরে বাংলা পদকে ভূষিত করা হয়।
এশিয়া হিউম্যান রাইটস্ ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট মো.আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সংগঠনের মহাসচিব মো. আর,কে রিপনের সঞ্চলনায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিচারপতি মীর হাসমত আলী।
উক্ত অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন, সাউথ ইষ্ট ইউনিভার্সিটি উপচার্য প্রফেসর ড.এ.এন.এম মেশকাত উদ্দিন, প্রধান আলোচক ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড.মিজানুর রহমান, বিশেষ অতিথি ছিলেন ভাষা সৈনিক লায়ন শামসুল হুদা, অর্থমন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন প্রমুখ।
সম্মাননা প্রাপ্তিতে এক প্রতিক্রিয়ায় রতন কুমার সুশীল বলেন, গুনেধরা এ সমাজকে এগিয়ে নিতে আর্ত মানব সেবার বিকল্প নেই। এ সমাজকে পরিবর্তনে যার যার অবস্থান থেকে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ মতো অপরাধের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। তাই নিজেকে মানবেতার কাজে আত্মনিয়োজিত করেছি। যার উজ্জ্বল দৃষ্টান্ত এ সম্মাননা প্রাপ্তি। তিনি অদূর ভবিষৎতে সামাজিক নানা কর্মকান্ডে মানুষের সেবায় যেন সুনাম অক্ষুন্ন রাখতে সকলের আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করেন। 






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*