Main Menu

“রক্ষক যখন ভক্ষক”

ঝালকাঠিতে অবৈধ পলিথিনে টিসিবি পন্য পিয়াজ বিক্রির শুভ উদ্ভোধনে জেলা প্রশাসক
ইমাম বিমান, ঝালকাঠি থেকে: 
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন একটি রাষ্ট্রীয় বাণিজ্যিক প্রতিষ্ঠান “ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ” (টিসিবি) ঝালকাঠিতে পিয়াজের দাম নিয়ন্ত্রণে প্রতি কেজি পিয়াজ ৪৫ টাকা দরে বিক্রি শুরু করেছে।
পিয়াজের মূল্য বৃদ্ধির পর এই প্রথম ঝালকাঠিতে টিসিবি’র মাধ্যম্য ন্যায্য মূল্যে পিয়াজ বিক্রি শুরু হলেও তা আবার পরিবেশের ঘাতক নিষিদ্ধ অবৈধ পলিথিনেই বিক্রি শুরু করে। রোববার (০১ ডিসেম্বর)  দুপুর ১২টায় জেলা প্রশাসক মোঃ জোহর আলী নিষিদ্ধ অবৈধ পলিথিনেই পিয়াজ বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন। ন্যায্য মূল্যে খোলাবাজারে টিসিবি’র পিয়াজ বিক্রির সময় জেলা প্রশাসক মো. জোহার আলীর হাত দিয়ে পলিথিনে করে পিয়াজ বিক্রিই যেন ঝালকাঠিতে আলোচনার কেন্দ্র বিন্দু হয়ে দাড়িয়েছে।
এ বিষয় ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলীর কাছে টিসিবি’র মাধ্যমে খোলাবাজারে ৪৫ টাকা কেজি দরে পিয়াজ বিক্রির শুভ উদ্ভোধনের সময় পলিথিনে পিয়াজ বিতরন করার বিষয় জানতে চাওয়া হলে তিনি জানান, শুধু পলিথিনই না সাধারন মানুষ (পিয়াজ বহন করার জন্য) যে যা পাত্র নিয়ে আসছে তাকে সেভাবেই দেয়া হয়েছে।
প্রসংঙ্গত ঝালকাঠি জেলায় ২জন ডিলারের মাধ্যমে ন্যায্য মূল্যে ৪ হাজার কেজি পিয়াজ বিক্রি কার্যক্রম জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে শুরু হয়। পিয়াজের মূল্য বৃদ্ধির পর এই প্রথম ঝালকাঠিতে খোলাবাজারে টিসিবি’র মাধ্যমে পিয়াজ বিক্রি শুরু করে। আর এজন্যই অনেক ক্রেতাকে সকাল থেকেই জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পিয়াজ কেনার জন্য লম্বা সারিতে দাড়িয়ে থাকতে দেখা যায়। ট্রাক পৌঁছানোর সঙ্গে সঙ্গে পিয়াজ কেনার জন্য হুমড়ি খেয়ে পড়েন ক্রেতারা ।
জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানাগেছে, প্রথমবারের মতো ঝালকাঠিতে টিসিবির মাধ্যমে পিয়াজ বিক্রি হচ্ছে। প্রতিদিন এখানেই ৪ টন (৪ হাজার কেজি) পিয়াজ বিক্রি হবে। প্রতি কেজি ৪৫ টাকা দরে একজন ব্যক্তি ১ কেজি পিয়াজ কিনতে পারবেন। বিভিন্ন পয়েন্টে বিক্রি করতে দিলে অনিয়ম হতে পারে তাই জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্রি কার্যক্রম পরিচালনা করা হবে বলেও জানায় সূত্রটি। তবে ঝালকাঠির বাজারে খুচরায় এখনও  প্রতি কেজি পিয়াজ ১৮০ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*