রামুর রশিদ নগরে ঈদুল আযহা উপলক্ষে অসহায় মাঝে ত্রাণ বিতরণ করেন নীলিমা আক্তার চৌধুরী

dailybarta71dailybarta71
  প্রকাশিত হয়েছেঃ  02:32 PM, 30 July 2020

রামু প্রতিনিধিঃ
আসন্ন ঈদুল আযহা উপলক্ষে সারা বিশ্ব যখন করোনা মহামারীর সময় রামুর উপজেলা বিভিন্ন ইউনিয়ন সাধারণ জনগণের কাছে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছে সমাজ সেবা ও উন্নয়নমূলক নামে অগ্রযাত্রা নামে একটি সংস্থা।

দক্ষিণ চট্রগ্রাম ঐতিহ্যবাহী সমাজ সেবা ও উন্নয়নমূলক অরাজনৈতিক সংস্থা অগ্রযাত্রা। সংস্থাটির তহবিল থেকে করোনা সংকট মোকাবেলায় রামুর রশিদ নগর ইউনিয়ন ২৫০ জন অসহায়, কর্মহীন, অনাহারী পরিবারের মাঝে মাঝে ত্রান সহায়তা প্রদান করা হয়েছে। প্রতি পরিবারের জন্য খাবার চাউল , ডাল , সয়াবিন তেল , আলু, পিয়াজ রকমারি খাবার সামগ্রী অসহায় গরীব মানুষের মাঝে বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সংস্থাটির সভাপতি নীলিমা আক্তার চৌধুরী,সাধারণ সম্পাদক হেলাল উদ্দীন ও গণমাধ্যম কর্মীরা। উপস্থিত নেতৃবৃন্দরা সামাজিক নিরাপত্তা বজায় রেখে খাবার সামগ্রী সংস্থা পক্ষ থেকে অসহায় মানুষের হাতে ত্রাণ সামগ্রিক তুলে দেন।

সংস্থাটির সভাপতি নীলিমা আক্তার চৌধুরী বলেন, কাউকে খুশি কিংবা লোক দেখানোর জন্য আমরা মানুষকে সাহায্য করছি তা নয়, আমরা মূলত মহান আল্লাহর সন্তুষ্টি এবং মানুষের দূর্যোগ মোকাবেলার জন্য সেবার উদ্দোশ্যে এসব বিতরণ করছি। সংস্থাটি প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষা, সমাজসেবামূলক ও নারী উন্নয়নমূলক অনেকগুলো কার্যক্রম পরিচালনার মাধ্যমে যেকোন দূর্যোগ মোকাবেলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে সরকারের পাশাপাশি মানবকল্যানে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছিলেন ।

এরই ধারাবাহিকতায় অন্যান্য বারের ন্যায় এবারও বৈশ্বিক ও জাতীয় দূর্যোগ করোনা সংকট মোকাবেলায় বিভিন্ন ধাপে ধাপে ত্রাণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

করোনা কালীম সময়ে কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলা বা ইউনিয়ন সচেতনমূলক লিফলেট,সেনিটাইজার,সাবান,জীবাণু নাশক স্প্রে, মাস্ক বিতরণ করা হয়েছিল বলেও জানান তিনি। তিনি ত্রাণ বিতরণ কার্যক্ষম অব্যাহত রাখবেন হবে বলে জানান।

তিনি অসহায়ের মাঝে ত্রাণ সামগ্রী তুলে দিতে পারায় আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করেন। তিনি স্বেচ্ছায় সমাজের বিত্তবান, দানশীল ব্যক্তিদের সাহায্যের হাত বাড়িয়ে দেয়ারও আহবান জানান।

আপনার মতামত লিখুন :