স্বপ্নছায়া ছাত্র কল্যাণ এসোসিয়েশনের বৃক্ষরোপন সপ্তাহ -২০২০ সম্পন্ন

dailybarta71dailybarta71
  প্রকাশিত হয়েছেঃ  08:31 PM, 27 July 2020

নিজস্ব প্রতিনিধি

বাড়ছে মানুষ, বাড়ছে কার্বন-ডাই-অক্সাইড, ধংস করা হচ্ছে বন, কাটা হচ্ছে গাছ, অনিশ্চিত হয়ে পড়ছে নতুন প্রজন্মের ভবিষ্যৎ। এমনই এক পরিস্থিতি যখন ভাবিয়ে তুলছে বিবেকবানদের, ঠিক এমন সময় স্বপ্নছায়া ছাত্র কল্যাণ এসোসিয়েশন হাতে নিয়েছে বৃক্ষরোপন সপ্তাহ ২০২০। একটি করে বৃক্ষরোপন করি, পরিবেশ বান্ধব বাংলাদেশ গড়ি -এরই স্লোগান কে সামনে রেখে গত ২১ – ২৪ জুলাই ২০২০ ইং পর্যন্ত বৃক্ষরোপন সপ্তাহ পালন করা হয়।

ফোরামের প্রতিষ্ঠাতা মোজাম্মেল হক নির্দেশনায় টেকনাফ বাহারছড়ায় বৃক্ষরোপন সপ্তাহ বাস্তবায়ন করা হয়।

ফোরামের বর্তমান সভাপতি হাফেজ রাসেল উদ্দিনের নেতৃত্বে বাহারছড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ ও কবরস্থানে ফলজ গাছের চারা রোপন করা হয়।

এই বৃক্ষরোপন সপ্তায় পরিবেশ রক্ষায় ফোরামের অন্যান্য সদস্যসহ এলাকার অন্যান্য মানুষ অংশগ্রহণ করেন।

ফোরামের সভাপতি বলেন, আমরা ফোরামের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের নির্দেশে বাহারছড়া ইউনিয়নে বৃক্ষরোপন সপ্তাহ বাস্তবায়ন করলাম। উপকূলীয় অঞ্চলের মানুষ হিসেবে আমাদের পরিবেশ রক্ষায় বৃক্ষের কোনো বিকল্প নেই ।

ফোরামের প্রধান উপদেষ্টা বলেন, আমরা সরকারের কাছে দাবি জানাই নদীর দখল, দূষণ ও ভাংগন রোধে কার্যকরী পদক্ষেপ নেওয়া এবং বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়নে দেশের জনগনকে সচেতনতার জন্য দেশের প্রতিটি জেলা, উপজেলা সহ প্রত্যন্ত গ্রামে বৃক্ষরোপন করতে হবে। এবং আগামী বছর যাতে আরো বড় পরিসরে বৃক্ষরোপন সপ্তাহ পালন করা যায়, সেজন্য তিনি সকলের কাছে সহযোগিতা কামনা করেন।

-এই অল্প সময়ে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বৃক্ষরোপন সপ্তাহ দ্রুত বাস্তবায়ন করায় ফোরামের প্রতিষ্ঠাতা সকল সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

আপনার মতামত লিখুন :