• বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৮:৪৩ পূর্বাহ্ন
Headline
ফাইতংয়ে অসহায় পরিবারের পাশে শেখ এইচএম আহসান উল্লাহ কেন্দ্রীয় সভাপতি এহেছান চৌধুরী ও সম্পাদক মিজানুর রহমান দুবাইতে সম্বর্ধিত চকরিয়া উপজেলা ছাত্রলীগের ইফতারি বিতরণ মাতামুহুরী নদীতে ডুবে নিখোঁজের ৪ ঘন্টার পর শিশুর মরদেহ উদ্ধার “চকরিয়া প্রবাসী ইউনিয়নের” উদ্যোগে দুবাইতে সাহারীর আয়োজন চকরিয়া প্রবাসী ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি এহেছান চৌধুরী ও সম্পাদক মিজানুর রহমান সারজায় সম্বর্ধিত চকরিয়ায় জমি সংক্রান্ত বিরোধে সন্ত্রাসী হামলায় আহত ৪ চকরিয়া থানার বিশেষ অভিযানে রোহিঙ্গা নাগরিকের পেট থেকে ইয়াবা উদ্ধার চকরিয়ায় পাওনা টাকা উদ্ধারে লিগ্যাল নোটিশ গোফরান চৌধুরীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের প্রতিবাদে এলাকাবাসির মানববন্ধন

চকরিয়ায় দুইটি বিদ্যালয়ে উপজেলা প্রশাসনের অভিযান ও সিলগালা

Reporter Name / ১৫২ Time View
Update : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১


চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ
সরকার সারাদেশে স্কুল-কলেজ-মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়সহ সব ধরনের শিক্ষা প্রতিষ্টান করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ার কারণে বন্ধ ঘোষনা করেছে। কিন্তু সরকারের এই নির্দেশনা অমান্য করে চকরিয়ায় বেশ কিছু স্কুল, কোচিং সেন্টার এবং ছাত্রাবাস খোলা রেখে কার্যক্রম চালাচ্ছে।
এরকম সংবাদ পেয়ে বৃহস্পতিবার (১এপ্রিল) দুপুরে অভিযানে নামেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।
এতে চকরিয়া কোরক বিদ্যাপীঠ, চকরিয়া গ্রামার স্কুল ও বেশ কয়েকটি কোচিং সেন্টারে শিক্ষার্থীদের উপস্থিতি দেখতে পেয়ে ম্যাজিস্ট্রেট ওইসব প্রতিষ্টান সিলগালা করে দেন। এসময় পাঁচজনকে আটক করেন এবং  মুছলেকা নিয়ে ছেড়ে দেন। 
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ জানান, দেশে আবারও করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে গেছে।
একারণে সরকার সম্প্রতি সবধরনের শিক্ষা প্রতিষ্টান বন্ধ রাখার ঘোষনা দিয়েছে। কিন্তু সরকারের এই নির্দেশ অমান্য করে চকরিয়ায় বেশ কিছু শিক্ষা প্রতিষ্টান ও কোচিং সেন্টার তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এমন কি ছাত্রাবাস পর্যন্ত খোলা রাখা হয়েছে।
এমন সংবাদের ভিত্তিতে ওইসব প্রতিষ্টানে অভিযান চালানো হয়েছে। এসময় কয়েকটি শিক্ষা প্রতিষ্টান সিলগালা করে দেয়া হয়েছে ভবিষ্যতে যাতে এধরনের কার্যক্রম না চালায় সেজন্য সতর্ক করা হয়েছে।
তিনি আরো বলেন, সরকারের দেয়া ১৮টি নির্দেশনা বাস্তবায়নে প্রশাসন বদ্ধ পরিকর। এসব নির্দেশনা পালন করতে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে।ভ্রাম্যমান আদালতের সাথে ছিলেন- চকরিয়া থানা পুলিশের একটি টিম, আনসার সদস্য, উপজেলা টেকনিশিয়ানসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা সাথে ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category