• বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন
Headline
ফাইতংয়ে অসহায় পরিবারের পাশে শেখ এইচএম আহসান উল্লাহ কেন্দ্রীয় সভাপতি এহেছান চৌধুরী ও সম্পাদক মিজানুর রহমান দুবাইতে সম্বর্ধিত চকরিয়া উপজেলা ছাত্রলীগের ইফতারি বিতরণ মাতামুহুরী নদীতে ডুবে নিখোঁজের ৪ ঘন্টার পর শিশুর মরদেহ উদ্ধার “চকরিয়া প্রবাসী ইউনিয়নের” উদ্যোগে দুবাইতে সাহারীর আয়োজন চকরিয়া প্রবাসী ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি এহেছান চৌধুরী ও সম্পাদক মিজানুর রহমান সারজায় সম্বর্ধিত চকরিয়ায় জমি সংক্রান্ত বিরোধে সন্ত্রাসী হামলায় আহত ৪ চকরিয়া থানার বিশেষ অভিযানে রোহিঙ্গা নাগরিকের পেট থেকে ইয়াবা উদ্ধার চকরিয়ায় পাওনা টাকা উদ্ধারে লিগ্যাল নোটিশ গোফরান চৌধুরীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের প্রতিবাদে এলাকাবাসির মানববন্ধন

অনিত্য এই জগতে প্রকৃত কোন ভালোবাসা নেই-সঞ্জয় চক্রবর্তী

মনসুর মহসিন / ৫০ Time View
Update : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১

মনসুর মহসিন, কক্সবাজার।

সুখী হওয়ার জন্য এই চারটি সরল সত্য মেনে নিন”.

১. আপনি যদি সুখী হতে চান তাহলে প্রথমেই অন্যকে দুঃখ দেয়া থেকে বিরত থাকুন। কেননা, এজগতের প্রতিটা ক্রিয়ার সমান ও বিপরীত প্রতিক্রিয়া আছে। তাই আজ যদি আপনি কাউকে দুঃখ দেন, তাহলে কাল সেই দুঃখ আপনার জীবনে আসবেই।

২. অন্য জনের কাছ থেকে অতিরিক্ত ভালোবাসা পাওয়ার আকাঙ্খা ত্যাগ করুন। কেননা, অনিত্য এই জগতে প্রকৃত কোন ভালোবাসা নেই। এটা স্বার্থের দুনিয়া, তাই একটু স্বার্থের কমতি পড়লে যে কেউ যেকোন সময় আপনাকে দুঃখ দেবে।

৩. এটা অনিত্য জগৎ। প্রকৃত অর্থে, এখানে কেউ আপনার নিত্য সঙ্গী নয়। এ জগতের কেউ একই পূর্বে সবসময় আপনার সাথে ছিল না, ভবিষ্যতেও থাকবে না। পৃথিবী নামক এই রঙ্গমঞ্চে আমরা অভিনয় করার জন্য সাময়িক সময়ের জন্য একত্রিত হয়েছি। তাই এই সরল সত্যটি মেনে নিয়ে এ জগতের কাউকে নিয়ে নিত্যকাল বাঁচার ইচ্ছা করবেন না, যে কেউই যেকোন সময় আপনাকে একা ফেলে রেখে চলে যেতে পারে।

৪. আপনি মেনে নিন এটা দুঃখের জগৎ। আর এটা মেনে নিয়ে দুঃখ থেকে মুক্ত হওয়ার জন্য পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের সেবায় নিজেকে নিয়োজিত করুন। এজন্য অবশ্যই পাপশুন্য হয়ে সাধু-গুরু-বৈষ্ণবের নির্দেশ মতো আপনার জীবন পরিচালিত করুন এবং মনগড়া ধর্ম পরিহার করুন।

যদি এই চারটি সত্য মেনে নেন তাহলে দেখবেন যে কোন দুঃখই আপনার মনকে স্পর্শও করতে পারবে না। আপনার ইহকাল ও পরকাল দুটোই আনন্দময় হবে।

——- শ্রী শ্রীমৎ রাধানাথস্বামী গুরু মহারাজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category