• বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ১১:২৬ অপরাহ্ন
Headline
চকরিয়ায় নলবিলা বন বিটের বাগান থেকে নিজের বাগান দাবি করে বিপুল গাছ কর্তন শীতার্ত ছিন্নমূল মানুষ এবং অবহেলিত কক্সবাজারের দরিদ্র জনগণ —– সাংবাদিককে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন শাহীন সরওয়ার! ডুলাহাজারায় ইউপি মেম্বারের নেতৃত্বে পরিষদে হামলা, ইউপি সচিব, গ্রামপুলিশসহ আহত ৫ চকরিয়ায় দিনদুপুরে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, লুটপাট, আহত-২ চকরিয়া প্রবাসী কল্যাণ একতা সমবায় সমিতির প্রথম বর্ষপূর্তি চকরিয়া ফাসিয়াখালীতে ডাকাতির প্রস্তুতি কালে ৩ জন আটক চকরিয়া বদরখালীতে কয়লাবিদ্যুৎ প্রকল্পের স্টাফ কোয়ার্টারে হামলা, মালামাল লুট ঢেমুশিয়া জিন্নাত আলী চৌধুরী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন বনবিভাগের ৫ একর সংরক্ষিত বনভূমি জবরদখল মুক্ত

চকরিয়ায় সাংবাদিকদের মামলা তুলে নিতে আদর বাহিনীর হুমকি, জিডি করায় সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ!

Reporter Name / ২১৭ Time View
Update : সোমবার, ১৭ মে, ২০২১

চকরিয়া প্রতিনিধিঃ

চকরিয়ায় ৩জন সাংবাদিকের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলার আসামী হাসানুল ইসলাম আদর বাহিনী মামলা তুলে নিতে গত ১৩ মে’২১ইং রাত ৮.৪৮ ঘটিকায় কোরক বিদ্যাপীঠের সামনে এসে প্রকাশ্য দিবালোকে হত্যার হুমকি প্রদান করে। এনিয়ে হুমকির শিকার ২জন সাংবাদিক যথাক্রমে চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক মানবকণ্ঠ, দৈনিক বায়েজিদ ও দৈনিক ইনানী প্রতিনিধি আবদুল মজিদ এবং দৈনিক যুগান্তরের চকরিয়া প্রতিনিধি আবুল মনসুর মো: মহসিন বাদী হয়ে ওইদিন (১৩মে) রাতে চকরিয়া থানায় পৃথক দুইটি সাধারণ ডায়েরী রুজু করেন।
এদিকে, মামলার প্রধান আসামী ডুলাহাজারার অনুপ্রবেশকারী যুবলীগ নেতা হাসানুল ইসলাম আদর বাহিনী সাংবাদিকদের জিডি রুজু করার বিষয়টি অবগত হওয়ার পর ১৪ মে রাতে আদরের স্ত্রী নাহিদা সোলতানা সুমিকে বাদী সাজিয়ে পৌর শহরে কথিত শ্লীলতাহানী ও ছিনতাইয়ের অভিযোগ এনে ৩জন পেশাদার সাংবাদিকের বিরুদ্ধে থানায় সাজানো একটি মিথ্যা অভিযোগ দায়ের করেন।
কথিত সাজানো অভিযোগে বিবাদী করা হয়েছে; দৈনিক আমার সংবাদের প্রতিনিধি চকরিয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ, চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক মানবকণ্ঠ, দৈনিক বায়েজিদ ও দৈনিক ইনানী প্রতিনিধি আবদুল মজিদ এবং দৈনিক যুগান্তরের চকরিয়া প্রতিনিধি আবুল মনসুর মো: মহসিনকে।
জানাগেছে, ডুলাহাজারায় পাহাড় নিধন করে পরিবেশ ধ্বংস, অবৈধভাবে বালু উত্তোলন, বেইলী ব্রীজ নির্মাণকাজসহ বিভিন্ন অনিয়মের সংবাদ তথ্য সহকারে পত্রিকায় প্রকাশ হওয়ার পর পরিবেশ অধিদপ্তর কক্সবাজার গত ২ মে’২১ইং সকালে সরে জমিনে তদন্তে আসেন। পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাদের অনুরোধে তিন সাংবাদিক যথাক্রমে দৈনিক আমার সংবাদ, দৈনিক ইনানী ও প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ ও দৈনিক যুগান্তর চকরিয়া প্রতিনিধি মনসুর মহসিন,দৈনিক আজকের দেশ-বিদেশের প্রতিনিধি মোস্তফা কামাল অভিযানকালে সাথে ছিলেন। নিউজ সংগ্রহ শেষে চকরিয়া পৌর সদরে ফেরার পথে সাংবাদিকদের উপর আদর বাহিনী ডুলাহাজারা সাফারী পার্কের সামনে ন্যাক্কারজনক হামলা চালায়। হামলার পর ৩ মে দুপুরে নির্যাতিত সাংবাদিক মোহাম্মদ উল্লাহ বাদি হয়ে চকরিয়া থানায় মামলাটি (নং-২, জি.আর-১৭৮/২১) দায়ের করেন। মামলায় আসামী করা হয়েছে; হাসানুল ইসলাম আদর, হাবিবুল ইসলাম নয়ন, ইরশাদুল গনি সাকিব, মিশকাত খোকা, তানভীর হাসান ফাহিম, মো: শাহেদ, নাঈমুল ইসলাম নয়ন, সরওয়ার কামাল, দিদারুল আলম ও মোহাম্মদ আনাছসহ অজ্ঞাত আরো ১২জনকে।

অপরদিকে, হাসানুল ইসলাম আদরের স্ত্রী নাহিদা সোলতানা সুমির কথিত অভিযোগে ঘটনা দেখানো হয়েছে; গত ১৩মে’২১ইং রাত ৭.৪০ ঘটিকায়। সে জানিয়েছে, ঈদ-উল ফিতর উপলক্ষ্যে সে নিজস্ব গাড়ী নিয়ে চিরিংগা মার্কেটে শপিং করার পর মাকের্টের সামনের চলাচল রাস্তায় চলমান লকডাউনে যানজট থাকায় বিকল্প রাস্তা চিরিঙ্গা শমসের পাড়ার চলাচল রাস্তা দিয়ে বাসায় ফেরার পথে সাংবাদিকরা মোটর সাইকেল যোগে স্বশস্ত্রে সজ্জিত হয়ে এসে তার গাড়ী গতিরোধ করে কথিত ১টি ২ভরি ওজনের স্বর্ণের বেসলাইট, নগদ ৪৫,৩০০টাকা, ওপ্পো-৭ মডেলের মোবাইল সেট লুট করে নিয়ে যায়। এতবড় একটি ঘটনার পরও ওই সড়কে চলাচলরত একজন পথচারী কিংবা স্থানীয় কোন বাসিন্দারা ঘটনাটি জানেন না।

চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক এম মিজবাউল হকসহ ক্লাব নেতৃবৃন্দ এঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন। মামলা তুলে নিতে প্রধান আসামী আদরের নেতৃত্বে আসামীরা বাদী ও স্বাক্ষীদের ফের প্রাণনাশের হুমকি দেয়া অত্যন্ত দু:খজনক ও নিন্দনীয়। অভিযুক্ত আসামীদের বিরুদ্ধে গ্রেফতারসহ যথাযথ আইনের প্রয়োগ না হওয়ায় আসামীরা আরো বেপরোয়া হয়ে উঠেছে। এমনকি কথিত সাজানো মিথ্যা অভিযোগ দেয়ার দু:সাহস দেখিয়েছে। প্রেসক্লাব নেতৃবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, ডিআইজি ও পুলিশ সুপারসহ প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। তারা অবিলম্বে আসামীদের গ্রেফতার দাবী করেন।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, সাংবাদিকদের উপর হামলার ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা নেয়া হয়েছে। ইতিপূর্বে এবং পূণরায় হুমকি দেয়ার বিষয়ে থানায় পৃথক পৃথক সাধারণ ডায়েরী (জিডি)ও রুজু করা হয়েছে।
সাংবাদিক নির্যাতন মামলার প্রধান আসামী হাসানুল ইসলাম আদরের স্ত্রী নাহিদা সোলতানা সুমির দায়েরকৃত অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ১৪মে রাতে একটি অভিযোগ দিয়েছেন। সত্য মিথ্যা যে কেউ অভিযোগ করতে পারেন। তা তদন্ত সাপেক্ষে দেখা যাবে। তবে, তদন্তে অভিযোগ মিথ্যা প্রমাণিত হলে তারও একটি ব্যবস্থা আছে। তদন্তের পূর্বে সবগুলো বলা যাচ্ছেনা। যাই হোক, সাংবাদিকদের সম্মান রক্ষায় যা করণীয় পুলিশ করবে। ###


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category