• শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন
Headline
চকরিয়ায় নলবিলা বন বিটের বাগান থেকে নিজের বাগান দাবি করে বিপুল গাছ কর্তন শীতার্ত ছিন্নমূল মানুষ এবং অবহেলিত কক্সবাজারের দরিদ্র জনগণ —– সাংবাদিককে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন শাহীন সরওয়ার! ডুলাহাজারায় ইউপি মেম্বারের নেতৃত্বে পরিষদে হামলা, ইউপি সচিব, গ্রামপুলিশসহ আহত ৫ চকরিয়ায় দিনদুপুরে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, লুটপাট, আহত-২ চকরিয়া প্রবাসী কল্যাণ একতা সমবায় সমিতির প্রথম বর্ষপূর্তি চকরিয়া ফাসিয়াখালীতে ডাকাতির প্রস্তুতি কালে ৩ জন আটক চকরিয়া বদরখালীতে কয়লাবিদ্যুৎ প্রকল্পের স্টাফ কোয়ার্টারে হামলা, মালামাল লুট ঢেমুশিয়া জিন্নাত আলী চৌধুরী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন বনবিভাগের ৫ একর সংরক্ষিত বনভূমি জবরদখল মুক্ত

চকরিয়া ঢেমুশিয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাদীকে হুমকি ও হেনস্তা

Reporter Name / ১৬৫ Time View
Update : সোমবার, ২৪ মে, ২০২১

চকরিয়া প্রতিনিধিঃ

কক্সবাজারের চকরিয়া ঢেমুশিয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ড ছয়কুড়িটিক্কা পাড়ায় মৃত মোজাহের মিয়ার পূত্র বিএনপি নেতা আবু তাহেরের নেতৃত্বে এক জনপ্রতিনিধিকে হুমকি ও হেনস্তা করার খবর পাওয়া যায়।
সুত্রে জানা যায়, ঢেমুশিয়া ইউনিয়নের ছয়কুড়িটিক্কা পাড়া গ্রামের জায়গা জমির বিরোধ নিয়ে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। যাহার স্থায়ী সমাধানের জন্য স্থানীয় সংসদ সদস্যের কাছে সমঝোতার বৈঠক থাকায় ২৪ মে সন্ধ্যায় এমপির বাসায় যান বাদী শাহাবুদ্দিন ও তার বোন ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার (প্যানেল চেয়ারম্যান) ও ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি আরেছ খাতুন।
বাদী শাহাবুদ্দিন জানান-তার পৈত্রিক তফসিলের জমি স্থানীয় কিছু কুচক্রী মহল জবরদখলের চেষ্টা করলে তিনি বাদী হয়ে বিজ্ঞ সহকারী জজ আদালত উখিয়া,কক্সবাজারে মামলা নং ৫৪/২০০০ ইং দায়ের করিলে, বিজ্ঞ আদালত বিগত ২৮/১১/২০০০ ইং তারিখে তার পক্ষে ডিগ্রি প্রদান করেন। এতে বিবাদী পক্ষ ক্ষুব্ধ হয়ে জেলা জজ আদালত কক্সবাজারে আপিল মামলা নং ১৭/২০০১ দায়ের করে। পরে আদালত বিগত ২৯ জুন ২০০৩ ইং তারিখে উক্ত বিরেধীয় জমিতে নিষেধাজ্ঞা বহাল সহ ডিগ্রি বহাল রাখেন। বিবাদীগন এতে আরও বেশি ক্ষুদ্ধ হয়ে মহামান্য হাই কোর্টে সিভিল রিভিশন মামলা দায়ের করেন। মহামান্য হাই কোর্ট বিগত ১০ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখে বিবাদীদের মামলাটি খারিজ করে বর্ণিত মামলার বিরুদ্ধে কোন রকম আপিল মামলা চলবে না উল্লেখ করে রায় প্রদান করেন। কিন্তু বিবাদীগণ আইন আদালতের আদেশ নির্দেশকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে জমি জবরদখল চেষ্টা সহ তাকে ও তার ভাই বোনদের কে মিথ্যা মামলায় হয়রানী সহ প্রাণনাশের চেষ্টা অব্যহত রাখে।এদিকে প্যানেল চেয়ারম্যান আরছ খাতুনের ভাই শাহাব উদ্দিন প্রতিবেদককে বলেন, বিগত ১০ মে সন্ধ্যার দিকে তার ছোট বোন আরছ খাতুনকে একা পেয়ে স্বশস্ত্র কায়দায় চারদিকে ঘিরে ফেলে মামলার বিবাদীরা। খবর পেয়ে আত্মীয় স্বজন ও এলাকাবাসী এগিয়ে আসলে আসামীরা পালিয়ে যায় বলে জানান মামলার বাদী শাহাবুদ্দিন।
গত ১৮ মে আদালতের বিভিন্ন আদেশ, নিষেধ ও ডিগ্রির কথা উল্লেখ পূর্বক আসামিদের বিরুদ্ধে চকরিয়া থানায় সাধারণ ডায়েরি জমা দিলে, উভয় পক্ষ কে নোটিশের মাধ্যমে ডেকে থানায় বৈঠক হয়। উক্ত বৈঠকে বিরোধীয় জমিতে আদালতের নিষেধাজ্ঞা অনুযায়ী স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন।

বর্তমানে আসামীরা বিভিন্ন সময় হাঁকাবাঁকা,ভয়-ভীতি,হুমকি প্রদান অব্যাহত রেখেছে উল্লেখ করে তিনি (শাহাবুদ্দিন) আরও বলেন, ২৪ মে রাত ৮টার দিকে এমপির বাস ভবন থেকে ফেরার পথে আরছ খাতুন কে হুমকি-দমকি ও হেনস্তা করে। পরে একই দিন রাত সাড়ে দশটার সময় ঢেমুশিয়াস্থ গান্ধী পাড়া নামক স্থানে বিবাদীরা ৫/৬ জন জড়ো হয়ে, আমার বোন আরছ খাতুন চিরিংগা থেকে সিএনজি যোগে বাড়ি ফেরার পথে, উক্ত স্থানে গতিরোধ করে গাড়ি থেকে টেনে হেঁচড়ে নামানোর চেষ্টা করে, তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে স্থানীয় কয়েকজন লোক চলে আসায় আসামিরা পালিয়ে যায় বলে জানান। বারবার হুমকি ধমকি ও হেনস্তাকারী আবু তাহের ও আবু বক্কর গং দের দ্রুত গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার জন্য চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ সদস্য জাফর আলম এমপি সহ প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী পরিবার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category