• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৪:৫০ পূর্বাহ্ন
Headline
চকরিয়ায় দিনদুপুরে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, লুটপাট, আহত-২ চকরিয়া প্রবাসী কল্যাণ একতা সমবায় সমিতির প্রথম বর্ষপূর্তি চকরিয়া ফাসিয়াখালীতে ডাকাতির প্রস্তুতি কালে ৩ জন আটক চকরিয়া বদরখালীতে কয়লাবিদ্যুৎ প্রকল্পের স্টাফ কোয়ার্টারে হামলা, মালামাল লুট ঢেমুশিয়া জিন্নাত আলী চৌধুরী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন বনবিভাগের ৫ একর সংরক্ষিত বনভূমি জবরদখল মুক্ত এপেক্স ক্লাব অব চকরিয়া সিটির চার্টার প্রেজেন্টেশন উৎযাপন ডুলাহাজারা ইউপি নির্বাচন বাতিল ও পুননির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন চকরিয়ায় দফাদারের স্কুলপড়ুয়া মেয়েকে ধর্ষণচেষ্টা; এলাকাবাসীর গণপিটুনি দলের নেতারা জামায়াত নেতার পক্ষে কাজ করায় নৌকার পরাজয় হয়েছে- জিয়া উদ্দিন চৌধুরী

চকরিয়ায় যৌতুকের জন্য স্ত্রীর চোখ নষ্ট করে দিল পাষণ্ড স্বামী

Reporter Name / ১১৮৫ Time View
Update : শনিবার, ৭ আগস্ট, ২০২১

বিশেষ প্রতিনিধি ঃ

কক্সবাজারের চকরিয়ায় চার সন্তানের জননীকে যৌতুকের জন্য সারা শরীর লোহার রড় দিয়ে পিটিয়ে তেথলে দিয়ে নাক ও ডান চোখ নষ্ট করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে পাষন্ড স্বামী সাহাব উদ্দিনের বিরুদ্ধে।

এ বিষয়ে নির্যাতনের শিকার গৃহবধূ আরফা ছিদ্দিকা বাদী হয়ে পৌরসভা ৩ নং ওয়ার্ড পশ্চিম বাটাখালী নোয়াপাড়া গ্রামের মৃত আহমদ কবিরের পূত্র স্বামী সাহাব উদ্দিন ও তার দুই সহোদর রফিক এবং আনোয়ার হোসেনকে আসামী করে চকরিয়া থানায় একটি লিখিত এজাহার দায়ের করেন।

এজাহার সূত্রে জানা যায়,দীর্ঘ ১৩ বছর আগে পৌরসভা ৩ নং ওয়ার্ড পশ্চিম বাটাখালী নয়াপাড়া গ্রামের মৃত আহমদ কবিরের পূত্র সাহাব উদ্দিনের সাথে বিয়ে হয় ফাসিঁয়াখালীর মেয়ে আরফা ছিদ্দিকার।
বিয়ের পর থেকে স্বামী সাহাব উদ্দিন বিভিন্ন অসামাজিক কার্যকলাপে জড়িয়ে পড়ে।তার এই অসামাজিক কার্যকলাপে অর্থের যোগান দিতে স্ত্রীর উপর চাপ প্রয়োগ করতো।স্ত্রী আরফা ছিদ্দিকা স্বামী সাহাব উদ্দিনের চাহিদা মেটাতে দফায় দফায় বাপের বাড়ি থেকে টাকা এনে দিত।
বিয়ের পর থেকে স্ত্রী আরফা স্বামী সাহাব উদ্দিন কে কয়েক লক্ষ টাকা যৌতুক হিসেবে বাপের বাড়ি থেকে এনে দিয়েছে।যৌতুকের জন্য বারবার শারীরিক নির্যাতন সহ্য করতে না ফেরে সামাজিক বিচার বসিয়ে সামাধানের চেষ্টা করেছে কয়েকবার। বিভিন্ন সময় বিচারকগণ ষ্টাম্প মূলে অঙ্গীকার নামাও নেওয়া হয় স্বামী শাহাবুদ্দিনের কাছ থেকে। এতে নির্যাতন কয়েক দিন বন্ধ থাকলেও আবারও গত ৩ আগষ্ট রাতে স্বামী সাহাব উদ্দিন তার ভাইদের সাথে নিয়ে স্ত্রী আরফা ছিদ্দিকার উপর শারীরিক নির্যাতন চালায়। পাষণ্ড স্বামী স্ত্রীকে লোহার রড দিয়ে উপর্যপুরী আঘাত করে সর্ব শরীর তেথলে দিয়ে নাক ও ডান চোখে মারাত্মক আঘাত করে চোখ নষ্ট করে দিয়েছে। ঘটনার পরদিন আরফা ছিদ্দিকার ভাই এসে তাকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে, কতর্ব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।
এই অবস্থায় আরফা ছিদ্দিকা মারাত্মক আহত হয়ে হাসপাতালের বেডে কাতরাচ্ছেন।

এহেন যৌতুক লোভী স্বামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য এই অসহায় নারী প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।
এ বিষয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মোঃ জুয়েল ইসলাম বলেন, স্ত্রী নির্যাতনে একটি লিখিত এজাহার পেয়েছি, তদন্ত পূর্বক আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category