• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ন

জাফর আলম ছিদ্দীকীর আংশিক নির্বাচনী ইশতেহার ঘোষণা

মনসুর মহসিন / ১৮০ Time View
Update : বুধবার, ৩ নভেম্বর, ২০২১

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোনাখালী ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে চেয়ারম্যান পদপ্রার্থী জাফর আলম ছিদ্দীকী আংশিক নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

“নির্বাচনী ইশতিহার (আংশিক)

আসসালামু আলাইকুম,
আমার প্রাণপ্রিয় কোনাখালীবাসী,
আমি আপনাদের সন্তান/ভাই জাফর আলম ছিদ্দীকী।
কোনাখালীর আপামর জনগণের দোয়া ও সমর্থনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা মার্কা নিয়ে আপনাদের সেবা করার জন্য মনোনীত করেছেন।
সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে আরো ত্বরান্বিত করার প্রত্যয়ে আমার এই প্রয়াস যা কেবল আপনাদের মূল্যবান রায়ের মাধ্যমেই প্রতিফলিত হবে।
প্রিয় সুহৃদ,
ইউনিয়ন পরিষদ স্থানীয় সরকারের একটি মজবুত ও শক্তিশালী প্রতিষ্ঠান। সরকারের পাশাপাশি বিশ্ব ব্যাংকের এলজিএসপি-৩ এর আওতায় জনসংখ্যা ও এলাকা বিবেচনায় বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ২৫লক্ষ টাকা থেকে ১কোটি টাকা পর্যন্ত বরাদ্দ আসে, যা কোন ঝক্কি-ঝামেলা তথা কোন প্রকার উপরি ছাড়াই প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহোদয়গণ পেয়ে থাকেন।
যা রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, বিদ্যালয় অবকাঠামো নির্মাণ এবং স্যানিটেশন সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজে ব্যয় হওয়ার কথা, অথচ কোনখালীর জনগণ জানেই না কোথায় গেল এত বড়মাপের বরাদ্দগুলো! এছাড়াও এডিবি, কবিটা, কাবিখা এবং দুর্যোগকালীন তথা আপতকালিন বিভিন্ন বরাদ্দ আসে যা দিয়ে পাঁচ বছর মেয়াদকালে একজন চেয়ারম্যান একটি ইউনিয়নের আমুল পরিবর্তন সাধন করতে সক্ষম।

প্রিয় এলাকাবাসী,
আপনাদের বিবেচনার নিমিত্তে আমার পরিকল্পনার কিছু চম্বুকঅংশ আপনাদের খেদমতে আরজ করলাম।

১, জনবহুল কোনাখালীতে আরো একটি মাধ্যমিক বিদ্যালয় সময়ের দাবি যা আমার অগ্রাধিকার প্রকল্পের আওতায় থাকবে।
২, করিমিয়া উচ্চ বিদ্যালয়ে জনগণের দেওয়া জমি অবৈধ দখলদার মুক্ত করতঃ শিক্ষার মান উন্নয়নে ব্যাপক ও দীর্ঘ মেয়াদি কার্যকর পদক্ষেপ গ্রহণ করা।
৩, কোনাখালী এবতেদায়ী মাদ্রাসা একটি পুরাতন শিক্ষা প্রতিষ্ঠান অথচ যেটি আজ কাগজে আছে বাস্তবে নাই। সরকারের দেওয়া অনুদানের টাকা তছরুপ করে এই প্রতিষ্ঠানকে ধ্বংস করা হয়েছে।
এই শিক্ষা প্রতিষ্ঠান পুনঃস্থাপন করে শিক্ষা উপযোগী করে গড়ে তোলা এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানকে শিক্ষা বৃত্তির আওতায় এনে কোনাখালীকে একটি শিক্ষা অগ্রসরমান জনপদে পরিনত করা।
৫, টেকসই বেড়িবাঁধ আমার অন্যতম আরো একটি প্রত্যয় যা আমি প্রয়োজনে সরকারের সর্বোচ্চ মহলে তদবিরের মাধ্যমে বাস্তবায়ন করব।
৬, সাহেবখালী, লতাবনিয়া ও শুয়ারমরা খালকে অবশ্যই লবন পানি মুক্ত রাখা যা বিগত দশকে এলাকাবাসীকে চরমভাবে ভুগিয়েছে।
৭, সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষে বিচার বানিজ্য অবশ্যই বন্ধ হবে এবং সাম্য-ন্যায় প্রতিষ্ঠা হবেই।

পরিশেষে আমার প্রাণপ্রিয় কোনাখালীর জনগণের প্রতি আমার বিনীত আরজ, আপনারা যদি আমাকে আপনাদের সেবা করার সুযোগ দেন তাহলে আমি এটাকে পবিত্র আমানত মনে করে সততা-ন্যায়পরায়ণতা সর্বোচ্চ দৃষ্টান্ত স্থাপন করব, ইনশাআল্লাহ।

বিনীত আপনাদের খাদেম


জাফর আলম ছিদ্দীকী
“চেয়ারম্যান পদপ্রার্থী” কোনাখালী ইউনিয়ন পরিষদ, চকরিয়া, কক্সবাজার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category