• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:২২ পূর্বাহ্ন

চকরিয়ায় ১০ ইউপি নির্বাচন; ১২ প্রার্থীর মনোনয়ন বাতিল

মনসুর মহসিন / ৪৮ Time View
Update : বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

মনসুর মহসিন, চকরিয়া, কক্সবাজার।

কক্সবাজারের চকরিয়া উপজেলার ১০ ইউপি নির্বাচনে ৪ জন চেয়ারম্যান, ১ জন সংরক্ষিত মহিলা সদস্য ও ৭ জন সাধারণ সদস্য (মেম্বার) পদপ্রার্থীর মনোনয়ন বাতিল করেছে নির্বাচনে দায়িত্ব প্রাপ্ত সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাগন।
৪ নভেম্বর মনোনয়ন যাচাই-বাছাইয়ের দিন অসম্পূর্ণ ফরম পূরণ, প্রার্থীর বয়স ২৫ বছর পুর্ণ না হওয়া, নতুন ব্যাংক একাউন্ট না খোলা, সাজাপ্রাপ্ত আসামি এবং ঋণ সংক্রান্ত জটিলতার কারণে ১২ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করেন।
বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে চকরিয়া উপজেলায় ১০ টি ইউনিয়নে ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।
গত ২ নভেম্বর প্রার্থীদের মনোনয়ন দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ৭৩ সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩৩ জন ও সাধারণ সদস্য পদে ৩৩৪ জন সহ মোট ৫৪০ জন প্রার্থী মনোনয়ন জমা দেন।

কোনাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জাফর আলম ছিদ্দীকী (নৌকা), আনোয়ারুল ইসলাম, মোহাম্মদ ইয়াছিন, মোহাম্মদ রুহুল কাদের মানিক, মোঃ নূরুল কবির, মোঃ আব্দুল মাবুদ ও দিদারুল হক সিকদারের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এই ইউনিয়নে কোন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়নি।

বদরখালী ইউনিয়নে মামলা সংক্রান্ত জটিলতার কারনে চেয়ারম্যান পদপ্রার্থী মুহাম্মদ আলী চৌধুরীর মনোনয়ন বাতিল করা হয়েছে। চেয়ারম্যান পদে নুরে হোসাইন আরিফ(নৌকা), মোহাম্মদ আলী, আনম হেফাজ সিকদার, আহসানুল কাদের চৌধুরী (সাব্বির), জাকের আহামদ, আলী আকবর, মিজানুর রহমান, শামসুদ্দিন, মোঃনাছির উদ্দিন ও জসিম উদ্দিন কিশোরের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।
পূর্ব বড় ভেওলা ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী নুরুল্লাহর মনোনয়ন বাতিল করা হয়।
চেয়ারম্যান পদে ফরহানা আফরিন মুন্না (নৌকা), মোঃ আনোয়ারুল আরিফ দুলাল, কামরুজ্জামান সোহেল, মোঃ আব্দুল্লাহ, সাইফুল ইসলাম, মোঃ সালাহ উদ্দিন ।সংরক্ষিত মহিলা সদস্য ১৮, সাধারণ সদস্য পদপ্রার্থী ৫৪ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

কৈয়ারবিল ইউনিয়নে চেয়ারম্যান পদে জান্নাতুল বকেয়া রেখা (নৌকা), মক্কি ইকবাল হোসেন, মোহাম্মদ জাকারিয়া, আফজাল উর রহমান চৌধুরী, তৌহিদুল ইসলাম, মোহাম্মদ হিশাম উদ্দিন, মোঃ আনিছুর উর রহমান জুয়েল, মুহাম্মদ মামুনুর রশিদ, আব্দুর রহমান আবেদ।সংরক্ষিত মহিলা মেম্বার ১০, সাধারণ পুরুষ মেম্বার পদপ্রার্থী ৩৭ জন ।

সাহারবিল ইউনিয়নে জাতীয় পার্টি মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী জুনাইদুল হকের মনোনয়ন বাতিল করা হয়।
চেয়ারম্যান পদে মহসিন বাবুল (নৌকা), জুনাইদুল হক, নবী হোছাইন, মোঃ আবু তৈয়ব , আব্দুল আলিম, মাহমুদুল হাসান, মোহাম্মদ খানে আলম।সংরক্ষিত ১৩, সাধারণ পুরুষ মেম্বার পদপ্রার্থী ৩১ জন ।
পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে চেয়ারম্যান পদে সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা (নৌকা), রবিউল এহেছান লিটন, হেফাজুতুর রহমান টিপু, নুরুল বশর চৌধুরী বাচ্চু, ওয়াহেদ ফয়েজ মোঃ সামিউনুল ইসলাম ও নেয়ামত উল্লাহ ।
সংরক্ষিত মহিলা সদস্য ১০, সাধারণ সদস্য পদপ্রার্থী ২৭ জন ।
ঢেমুশিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে এস. এম. মঈন উদ্দীন আহমেদ চৌধুরী (নৌকা), মোঃ নুরুল আলম জিকু, কফিল উদ্দিন, মাহমুদ হোছনে মোবারক, মোঃ রিদুয়ান হাফিজ চৌধুরী, মোঃ সাইফুল ইসলাম , ফরিদুল আলম ও মোহাম্মদ হোছাইন। সংরক্ষিত মহিল সদস্য ১২ ও সাধারণ সদস্য পদে ৩৩ জন ।

ভেওলা মানিকচর (বিএমচর) ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী আমজাদ হোছাইন ও ৫ জন সাধারণ সদস্য (মেম্বার), জাহাঙ্গীর আলম (৪নং ওয়ার্ড), এনামুল হক (৭নং ওয়ার্ড) ও মফিজুর রহমান (৯নং ওয়ার্ড) এর মনোনয়ন বাতিল করা হয়েছে।
চেয়ারম্যান পদে বদিউল আলম (নৌকা), এস.এম জাহাঙ্গীর আলম, নাছির উদ্দিন, মোঃ আবু তৈয়ব, মোহাম্মদ আলমগীর, মোঃ সোয়াইবুল ইসলাম, আরিফ মোঃ অলি উল্লাহ ও মোঃ শামসুল হক। সংরক্ষিত মহিলা সদস্য ১৫ জন ও সাধারণ সদস্য পদে ৩৪ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

লক্ষ্যারচর ইউনিয়নে চেয়ারম্যান পদে মহি উদ্দিন মোঃ আওরঙ্গজেব বুলেট (নৌকা), নুর মোহাম্মদ মানিক, মোঃ সাইকুল ইসলাম, মোহাম্মদ ওসমান গণি ও গোলাম মোস্তফা কাইছার।
সংরক্ষিত মহিলা সদস্য ১৩ সাধারণ পুরুষ মেম্বার পদপ্রার্থী ৩৫ জন।
কাকারা ইউনিয়নে চেয়ারম্যান পদে শওকত ওসমান (নৌকা), সাহাব উদ্দিন, মুহাম্মদ ইছমত-ই- ইলাহী। সংরক্ষিত মহিলা সদস্য ১৩ ও সাধারণ সদস্য পদে ৪৬জন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম জানান মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা আগামী তিন কর্মদিবসের মধ্যে জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর আপিল করতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category