• বুধবার, ২৫ মে ২০২২, ০৯:৫৬ পূর্বাহ্ন
Headline
জাতিসংঘের “গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ” এর সদস্য মনোনীত হলেন শেখ হাসিনা বয়স্কদের অবহেলা নয়, তাঁরা অভিজ্ঞ পথপ্রদর্শক চকরিয়ায় পার্শ্ববর্তী ভবনের দেয়াল চাপায় মেশিনারিজ দোকানের ব্যাপক ক্ষতি, আহত-৪ পৈতৃক সম্পত্তি অবৈধভাবে জবরদখল; বাঁধা দেওয়ায় আপন ভাইকে মেরে গুরুতর জখম রাজনীতির ক্যারিয়ার ধ্বংস করতে স্বামীকে ফাঁসানো হয়েছে; চকরিয়ায় সংবাদ সম্মেলনে স্ত্রীর দাবী কুতুবদিয়া আজম কলোনীর পানির সমস্যা খুব দ্রুত সমাধান হবে- এমপি আশেক উল্লাহ রফিক চকরিয়া বদরখালীতে গণসংবর্ধনায়— কারামুক্ত হেফাজ সিকদার পরাজিত প্রার্থীদের ষড়যন্ত্র ও অপপ্রচার বন্ধে সাংবাদিকদের সহায়তা চাইলেন ইউপি চেয়ারম্যান নবী চৌধূরী রেমিট্যান্স যোদ্ধা;যথাযথ মর্যাদা এবং নিশ্চিত সুরক্ষা জনগণের জানমালের নিরাপত্তা দেওয়া পুলিশের প্রধান কাজ- হাসানুজ্জামান পিপিএম

সাংবাদিককে অস্ত্র দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন শাহীন সরওয়ার!

নির্বাহী সম্পাদক / ১৬১ Time View
Update : বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২

মোহাম্মদ শাহনেওয়াজ
বান্দরবান জেলা প্রতিনিধি।

বান্দরবানের আলীকদম উপজেলার মাতামুহুরি সংরক্ষিত বনাঞ্চলে অবৈধভাবে পাথর উত্তোলনের তথ্য সংগ্রহকে কেন্দ্র করে সংবাদকর্মীদের উপর হামলার ঘটনা ও পাথর উত্তোলনের তথ্য প্রচারের জের ধরে সংবাদকর্মীদের দমন করতে সংবাদকর্মী হাসান মাহমুদের দোকানে আগ্নেয়াস্ত্র ও ইয়াবা রেখে সুকৌশলে সংবাদ দেয়া হয় র‍্যাবকে। এই তথ্যের ভিত্তিতে দোকান তল্লাশি করে ১টি দেশীয় তৈরী এলজি আগ্নেয়াস্ত্র ও ১৮ শত ৪০ পিস ইয়াবা উদ্ধার করে। পরে র‍্যাবের জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে থলের বিড়াল। অস্ত্র ও ইয়াবা দিয়ে ফাঁসানোর প্রকৃত রহস্য উদঘাটন ও এই ঘটনা নেপথ্যনায়ক শাহীন সরওয়ার (৪৫) পিতা মৃত নুরুল হক সাং ফতেয়ারকুল,১ নং ওয়ার্ড, রামু,কক্সবাজার কে আটক করে র‌্যাব-১৫।

এঘটনায় পলাতক আসামিরা হলেন, আলীকদম খুইল্যা মিয়া পাড়ার বাসিন্দা আব্দুর রহিমের ছেলে নজরুল ইসলাম, মোঃ ফরিদ ও মোঃ শাহীন।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দীন সরকার বলেন, আটককৃত আসামিকে আদালতে নেয়া হয়েছে। অন্য আসামীদের আটকের চেষ্টা চলছে। তাদের বিরুদ্ধে একটি অস্ত্র ও আরেকটি মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

ভুক্তভোগী সংবাদকর্মী হাসান মাহমুদ বলেন, আসামীদের ধরলে ও জিজ্ঞাসাবাদ করলে আরও অনেক রাঘববোয়ালদের নাম আসবে। মাঠ পর্যায়ে অনেক ধরনের কথা শুনা যাচ্ছে। পলাতক আসামিদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান সাংবাদিক হাসান মাহমুদ।

এর আগে গত ২৫ ডিসেম্বর মাতামুহুরি রিজার্ভ অঞ্চলের গর্জন পাড়ার শীলের ঝিরিতে অবৈধ ভাবে পাথর উত্তোলন করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অবৈধ পাথর উত্তোলনের তথ্য সংগ্রহ করতে গিয়ে পাথর উত্তোলন কারীদের হামলার শিকার হন সংবাদকর্মীরা। ছিনিয়ে নেয়া হয় মোবাইল, ক্যামেরাসহ অনেক কিছু এবং দেয়া হয়েছিল হত্যার হুমকিও। সেই সময় এই চক্রটি সংবাদকর্মীদের ইয়াবা দিয়ে একটি সরকারি বাহিনীর হাতে তুলে দেয়ার চেষ্টা করলে কৌশলে সংবাদকর্মীরা ঘটনাস্থল ত্যাগ করেন। পরে মোবাইলসহ সকল সরঞ্জামাদি উদ্ধারে নজরুল ইসলাম, মোঃ শাহীন ও নজরুল ইসলামের ম্যানেজার শাহীন সরওয়ারসহ হামলায় জড়িত অজ্ঞাত ৫০ জনকে আসামি করে মামলা করে সাংবাদিকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category