• বুধবার, ২৫ মে ২০২২, ১০:৫৫ পূর্বাহ্ন
Headline
জাতিসংঘের “গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ” এর সদস্য মনোনীত হলেন শেখ হাসিনা বয়স্কদের অবহেলা নয়, তাঁরা অভিজ্ঞ পথপ্রদর্শক চকরিয়ায় পার্শ্ববর্তী ভবনের দেয়াল চাপায় মেশিনারিজ দোকানের ব্যাপক ক্ষতি, আহত-৪ পৈতৃক সম্পত্তি অবৈধভাবে জবরদখল; বাঁধা দেওয়ায় আপন ভাইকে মেরে গুরুতর জখম রাজনীতির ক্যারিয়ার ধ্বংস করতে স্বামীকে ফাঁসানো হয়েছে; চকরিয়ায় সংবাদ সম্মেলনে স্ত্রীর দাবী কুতুবদিয়া আজম কলোনীর পানির সমস্যা খুব দ্রুত সমাধান হবে- এমপি আশেক উল্লাহ রফিক চকরিয়া বদরখালীতে গণসংবর্ধনায়— কারামুক্ত হেফাজ সিকদার পরাজিত প্রার্থীদের ষড়যন্ত্র ও অপপ্রচার বন্ধে সাংবাদিকদের সহায়তা চাইলেন ইউপি চেয়ারম্যান নবী চৌধূরী রেমিট্যান্স যোদ্ধা;যথাযথ মর্যাদা এবং নিশ্চিত সুরক্ষা জনগণের জানমালের নিরাপত্তা দেওয়া পুলিশের প্রধান কাজ- হাসানুজ্জামান পিপিএম

চকরিয়ায় ১৮০ বস্তা ওএমএসের চাল জব্দ, গুদাম সীলগালা

নির্বাহী সম্পাদক / ২০০ Time View
Update : বুধবার, ২৩ মার্চ, ২০২২

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ

কক্সবাজারের চকরিয়ায় চাল বিতরণে অনিয়মের অভিযোগে ১৮০ বস্তা চাল জব্দ করেছে। এসময় চালের গুদামও সীলগালা করা হয়েছে। ২২ মার্চ রাত ১০টার দিকে উপজেলার বিএমচর ইউনিয়নের খাদ্য বান্ধব ডিলার জুবাইরুল ইসলামের গুদামে জেলা খাদ্য নিয়ন্ত্রক রূপান্তর চাকমা ও উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান এ অভিযান পরিচালনা করেন।
জানা যায়, চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের খাদ্য বান্ধব ডিলার জুবাইরুল ইসলামের মাধ্যমে বিএমচর এলাকার ৬৫২ জন উপকারভোগী ১০ টাকা মূল্যের ৩০ কেজি করে চাল পেয়ে থাকেন। ৬৫২ জন উপকারভোগীর জন্য বরাদ্দকৃত ৩৯১ বস্তা চাল ২১ মার্চ বিতরণ করার কথা থাকলেও, ১৮০ বস্তা চাল বিতরণ না করে রেখে দেওয়ার অপরাধে অভিযান চালিয়ে ১৮০ বস্তা চাল জব্দ করে। পরে উক্ত গুদামটি সীলগালা করা হয়।
ডিলার জুবাইরুল ইসলাম জানান, উপজেলা খাদ্য গুদাম থেকে গত ১৭ মার্চে সংগ্রহ করা ৩৯১ বস্তা চাল তার নিজের মালিকানাধীন প্রতিষ্ঠান ‘চাউল বিতান’ বিএমচর এর গুদামে সংরক্ষণ করেন। ৩৯১ বস্তা চাল গুলো ভিয়েতনাম থেকে আমদানি করা চাল দেওয়ার কথা থাকলেও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রহমান খানের যোগসাজশে তাকে নিম্মমানের স্থানীয় চাল দিয়েছে বলে অভিযোগ করে ডিলার জুবাইর সাংবাদিকদের বলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের ছাড়পত্রে খাদ্য গুদাম থেকে সংগ্রহ করা চাল গুলো পরীক্ষা করে দেখতে পান, ৩৯১ বস্তা চালের মধ্যে ১১ বস্তা ভিয়েতনামের চাল হলেও বাকি ৩৮০ বস্তা নিম্মমানের স্থানীয় চাল। তিনি বিষয়টি উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তপন মল্লিককে অবহিত করে চালের কিছু নমুনা নিয়ে হাজির হন ওনার কাছে। পরবর্তীতে বিষয়টি ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রহমান খানের সাথে কথা বললে ওনার নির্দেশে ২০ মার্চ রাতে চকরিয়া খাদ্য গুদামের কর্মচারী আলা উদ্দিনসহ দু’টি ট্রাকে করে ৩৮০ বস্তা ভিয়েতনামের চাল আমার গুদামে দিয়ে, একটি গাড়িতে ২০০ বস্তা নিম্ন মানের চাল নিয়ে গেলেও আরও ১৮০ বস্তা চাল রাত বেশি হয়ে গেছে অজুহাতে আমার গুদামে ফেলে যায়। যে গুলো পরের দিন সকালে নিয়ে যাওয়ার আশ্বাস দেন। সোমবার সকাল থেকে উপকারভোগীরা চাল নিতে এসে ভিড় করায় ওইদিনও চাল গুলো নিয়ে যায়নি। পরবর্তীতে চাল গুলো আমার গুদামে পড়ে থাকে।

ডিলার জুবায়ের আরও বলেন, চাল বিতরণের দিন সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত বিএমচর খাদ্য বান্ধব ডিলারের বিতরণ পয়েন্টে উপস্থিত ছিলেন চকরিয়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রহমান খাঁন। খাদ্য গুদামের ওসি ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আমাকে দিয়ে নিন্মমানের চাল বিতরণ করাতে না পেরে, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে, আমাকে ফাঁসানোর চেষ্টা করছে। তিনি বিষয়টি অধিকতর তদন্তের দাবি জানান।

এদিকে চকরিয়া পৌরসভার ওএমএস ডিলার আবদুর রশিদ জানান, খাদ্য গুদামের ওসি নিম্নমানের এসব চাল ডিলারদের দিয়ে অবৈধভাবে বিতরণের জন্য ইতোপূর্বেও কয়েকবার চেষ্ঠা চালিয়েছিলেন।

চকরিয়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তপন মল্লিক বলেন, বিএমচরের খাদ্য বান্ধব ডিলার জুবায়েরের চাউল গুলো নিম্ন মানের বলে আমাকে অভিযোগ করায়, আমি তাকে সেম্পল নিয়ে আসতে বলি। পরে বিষয় টি সুরাহা করারব জন্য খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশনা দেন বলেও তিনি জানান।
উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান বলেন, জেলা খাদ্য নিয়ন্ত্রকের উপস্থিতিতে বিএমচর ইউনিয়নের খাদ্য বান্ধব ডিলারের গুদামে অভিযান চালিয়ে ১৮০ বস্তা চাউল জব্দ করে গুদাম টি সীলগালা করা হয়েছে। পরবর্তীতে এই বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category