• বুধবার, ২৫ মে ২০২২, ০৯:৫৪ পূর্বাহ্ন
Headline
জাতিসংঘের “গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ” এর সদস্য মনোনীত হলেন শেখ হাসিনা বয়স্কদের অবহেলা নয়, তাঁরা অভিজ্ঞ পথপ্রদর্শক চকরিয়ায় পার্শ্ববর্তী ভবনের দেয়াল চাপায় মেশিনারিজ দোকানের ব্যাপক ক্ষতি, আহত-৪ পৈতৃক সম্পত্তি অবৈধভাবে জবরদখল; বাঁধা দেওয়ায় আপন ভাইকে মেরে গুরুতর জখম রাজনীতির ক্যারিয়ার ধ্বংস করতে স্বামীকে ফাঁসানো হয়েছে; চকরিয়ায় সংবাদ সম্মেলনে স্ত্রীর দাবী কুতুবদিয়া আজম কলোনীর পানির সমস্যা খুব দ্রুত সমাধান হবে- এমপি আশেক উল্লাহ রফিক চকরিয়া বদরখালীতে গণসংবর্ধনায়— কারামুক্ত হেফাজ সিকদার পরাজিত প্রার্থীদের ষড়যন্ত্র ও অপপ্রচার বন্ধে সাংবাদিকদের সহায়তা চাইলেন ইউপি চেয়ারম্যান নবী চৌধূরী রেমিট্যান্স যোদ্ধা;যথাযথ মর্যাদা এবং নিশ্চিত সুরক্ষা জনগণের জানমালের নিরাপত্তা দেওয়া পুলিশের প্রধান কাজ- হাসানুজ্জামান পিপিএম

মরহুম জামাল হোছাইনের প্রথম মৃত্যু বার্ষিকীতে সন্তানের দোয়া কামনা

মনসুর মহসিন / ৭৭ Time View
Update : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

মনসুর মহসিন, চকরিয়া, কক্সবাজার।

ডুলাহাজারা ইউনিয়নের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মফজল আহমদ সওদাগর পরিবারের উজ্জ্বল নক্ষত্র, ইউনিয়ন আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি মরহুম আলহাজ্ব জামাল হোছাইনের প্রথম মৃত্যু বার্ষিকী ১৯ এপ্রিল।

পিতার মৃত্যু বার্ষিকীতে বাবার জন্য দোয়া কামনা করে আবেগঘন স্টাটাস দিয়েছেন মরহুম জামাল হোছাইনের সুযোগ্য পুত্র ডুলাহাজারা ইউনিয়নের সর্বস্তরের জনগণের নয়নের মনি, তরুণ আওয়ামী লীগ নেতা মোঃ কলিম উল্লাহ কলি।

কলিম উল্লাহ কলি’র নিজের ব্যাক্তিগত ফেসবুকে দেওয়া স্টাটাস হুবহু তুলে ধরা হলো………

“আমার শ্রদ্ধেয় পিতা মরহুম আলহাজ্ব জামাল হোছাইনের ১ম মৃত্যুবার্ষিকী আজ….

গত বছর আজকের এই দিনে পবিত্র আছরের নামাজের পর শেষ বিদায় দিয়েছিলাম ডুলাহাজারা ইউনিয়ন আওয়ামিলীগের কিংবদন্তি এই নেতাকে।

সেদিন আমার পিতা সেহরী খেয়ে ফজরের নামাজ পড়ে মসজিদ প্রাঙ্গনে দাড়িয়ে পরিচিতদের সাথে স্বাভাবিক ভাবে কথাবার্তা বলে তারপর বাসায় এসে আচমকা টোলে বসে পড়েন! সেই টোলে বসে পড়া থেকে তিনি আর উঠে দাড়াননি, চলে গেলেন মহান আল্লাহর কাছে। তারপরেও মনকে বোঝাতে না পেরে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উনাকে মৃত ঘোষণা করেন। একজন সন্তান হিসেবে পিতাকে মৃত ঘোষনা শোনার অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। আমার দম বন্ধ হয়ে আসছিল, চারিদিক অন্ধকার মনে হচ্ছিল কিন্তু সেদিন নিরুপায় হয়ে দাঁড়িয়ে থাকা ছাড়া আমার আর কোন উপায় ছিল না। দীর্ঘ ৩৯বছরের পিতা-পুত্রের বন্ধন ছিন্ন করে তিনি সেদিন পাড়ি জমিয়েছিলেন মহান আল্লাহর দরবারে। সেদিন বুঝতে পেরেছিলাম সারাজীবনের জন্য মাথার উপরের ছায়াটা হারিয়ে ফেলেছি…..

বাবা ছাড়া জীবন কত যন্ত্রনাময় তা একজন এতিম হিসেবে আমি হাড়ে হাড়ে টের পেয়েছি। বাবার শাসনমাখা বাধাঁ এবং স্নেহময় নির্দেশনার অভাবে ভুগছি প্রতিদিন। প্রায়সময়ই আফসোসের সুরে বলতে হয় আজ বাবা বেঁচে থাকলে ব্যাপারটা এমন হতো না আরও সুন্দর এবং গোছালো হতো।

আমার বাবার জন্য দোয়া কামনা করে যারা গতবছর জানাজায় অংশগ্রহণ করে জানাজার মাঠকে জনসমুদ্রে পরিণত করেছিলেন আমি এবং আমার পরিবার তাদের কাছে চির কৃতজ্ঞ।

রাজনীতি করতে গিয়ে অনেক সময় হয়তো আমার পিতা অনেককে শাসন করেছেন, ধমক দিয়েছেন হয়তো কিছু কটু কথাও শুনিয়েছেন আজকের দিনে আমার পিতার প্রয়াণে আমি তাদের কাছে অন্তরের অন্তর্স্থল থেকে ক্ষমা প্রার্থনা করছি। যদি উনি কোন ভুলত্রুটি করে থাকে আপনারা দয়া করে উনাকে ক্ষমা করে দিবেন।

হে আমার প্রতিপালক মহান রাব্বুল আলামিন আপনি আমার পিতাকে বিনা হিসেবে জান্নাতুল ফেরদৌস নসীব করুন, আমিন।

মোঃ কলিম উল্লাহ কলি, তরুণ আওয়ামী লীগ নেতা ও সদ্য সাবেক ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category