• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৭:৪৮ পূর্বাহ্ন
Headline
ডুলাহাজারা থেকে পরোয়ানা ভুক্ত আসামী সোনামিয়া গ্রেফতার চকরিয়ায় আপন ভাইদের পৈতৃক ভিটা থেকে উচ্ছেদের পাঁয়তারা চকরিয়ায় পুর্ব শত্রুতার জেরে হামলা; অন্তঃসত্ত্বাসহ আহত -৩ সাহারবিলের দফাদার ওসমানের দাপটে এলাকাবাসী অতিষ্ঠ ভোটের হাওয়া; ৭ইউনিয়নে জনপ্রতিনিধির মতের ঐক্য এবং মাতামুহুরি উপজেলা চকরিয়া পশ্চিম বড়ভেওলায় কে হচ্ছেন নৌকার মাঝি? চকরিয়ায় পিএফজির ফলোআপ মিটিংয়ে সম্প্রীতি সমাবেশের ঘোষণা কোনাখালী ইউনিয়নে সম্ভাব্য নৌকা প্রতীকে চেয়ারম্যান প্রার্থী জাফর সিদ্দিকী প্রচার বিমুখ সাচ্চা নির্মোহ মুজিব প্রেমী — বদরুল ইসলাম বাদল পুলিশ পরিদর্শককে ফাঁসাতে মিথ্যা অভিযোগ

কুতুবদিয়ায় অবৈধভাবে জমি দখলে নিতে সৎ ভাইদের দ্বারা দফায় দফায় হামলার শিকার

Reporter Name / ১৩৯ Time View
Update : মঙ্গলবার, ১ জুন, ২০২১

কক্সবাজার জেলা প্রতিনিধিঃ

কক্সবাজারের কুতুবদিয়ায় পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখলে নিতে সৎ ভাইদের দ্বারা দফায় দফায় হামলা-নির্যাতনের শিকার হচ্ছেন মোরশেদ আলম সিকদার নামক ইউপি সদস্য।
ঘটনাটি ঘটেছে ৩১মে কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের ৮ নং ওয়ার্ড ধুরুং বাজারে।

এ বিষয়ে মৃত শমশুল আলম সিকদারের পূত্র মোরশেদ আলম সিকদার বাদী হয়ে তার সৎ ভাই- মিজবাউল আলম সিকদার,এরশাদ আলম সিকদার, ছরওয়ার আলম সিকদার, জানে আলম সিকদার, সাইফুল আলম সিকদার,রাশেদ আলম সিকদার, শাহ এমরান সিকদার,বাপ্পারাজ সিকদার,ইমন সিকদার ও শাহরিয়ার সিকদারের
বিরুদ্ধে কুতুদিয়া থানায় লিখিত এজাহার দায়ের করেন।

এজাহারে জানা যায়, কুতুবদিয়া দক্ষিণ ধুরুং মৌজার বিএস খতিয়ান ৩৪৮৮ যার বিএস দাগ নং ২৬২৯ এ ৬ শতক জমি যাহা বাদী পৈত্রিক সূত্রে পাওয়া।
কুতুবদিয় উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এবং বিবাদীগণের সম্মতিতে বাদীর পিতার মৃত্যুর পর ভাগ বাটোয়ারা হয়।
বাদী পরবর্তীতে তার বোনদের কাছ থেকে সম্পত্তি ক্রয় করে তাহার সম্পত্তির পরিমাণ বৃদ্ধি করে।
বিবাদীরা বিভিন্ন ভাবে বাদীর সম্পত্তি জবর দখল করার ও ক্ষতিসাধন করার পায়তারা করে আসছে। যার ধারাবাহিকতায় বিবাদীগণ গত ১৯ জানুয়ারী ২০১৯ সালে ধুরুং বাজারে বাদীর মালিকানাধীন ১৯ টি দোকানঘর পুড়িয়ে দিয়ে প্রায় ১ কোটি ৫০ লক্ষ টাকার ক্ষতি সাধন করে । যাহা মিডিয়ার মাধ্যমে পুরো জেলা ও দেশবাসী অবগত আছে। সে সময় মহেশখালী-কুতুবদিয়া আসনের এমপির সহযোগিতার কিছু পরিমান আর্থিক সহায়তায় বাদী পূনরায় দোকান ঘর নির্মাণ করে।
সর্বশেষ ৩১ মে বিবাদীগণ পূর্ব শত্রুতার আক্রোশে সম্পত্তি দখলের নিমিত্তে অবৈধ অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা করে দোকানঘর ভাংচুর চালিয়ে ব্যাপক ক্ষতি সাধন করে।

বর্তমানে বাদী মোরশেদ আলম সিকদার নিরাপত্তা হীনতায় ভুগছেন, তার ও পরিবারের নিরাপত্তা এবং পৈত্রিক সম্পত্তি রক্ষার জন্য তিনি সংশ্লিষ্ট কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category