• বুধবার, ২৫ মে ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন
Headline
জাতিসংঘের “গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ” এর সদস্য মনোনীত হলেন শেখ হাসিনা বয়স্কদের অবহেলা নয়, তাঁরা অভিজ্ঞ পথপ্রদর্শক চকরিয়ায় পার্শ্ববর্তী ভবনের দেয়াল চাপায় মেশিনারিজ দোকানের ব্যাপক ক্ষতি, আহত-৪ পৈতৃক সম্পত্তি অবৈধভাবে জবরদখল; বাঁধা দেওয়ায় আপন ভাইকে মেরে গুরুতর জখম রাজনীতির ক্যারিয়ার ধ্বংস করতে স্বামীকে ফাঁসানো হয়েছে; চকরিয়ায় সংবাদ সম্মেলনে স্ত্রীর দাবী কুতুবদিয়া আজম কলোনীর পানির সমস্যা খুব দ্রুত সমাধান হবে- এমপি আশেক উল্লাহ রফিক চকরিয়া বদরখালীতে গণসংবর্ধনায়— কারামুক্ত হেফাজ সিকদার পরাজিত প্রার্থীদের ষড়যন্ত্র ও অপপ্রচার বন্ধে সাংবাদিকদের সহায়তা চাইলেন ইউপি চেয়ারম্যান নবী চৌধূরী রেমিট্যান্স যোদ্ধা;যথাযথ মর্যাদা এবং নিশ্চিত সুরক্ষা জনগণের জানমালের নিরাপত্তা দেওয়া পুলিশের প্রধান কাজ- হাসানুজ্জামান পিপিএম

যারা গরু মহিষ পালন করেনা তারা কি ভাবে বুঝবে গরু মহিষ চুরির যন্ত্রণা- সিরাজুল ইসলাম বাবলা

মনসুর মহসিন / ২৮৬ Time View
Update : বুধবার, ৭ জুলাই, ২০২১

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ

কক্সবাজারের চকরিয়া উপজেলার বৃহত্তম বাজার ইলিশিয়া বাজারে সাম্প্রতিক সময়ে পশুর হাট বসা ও চকরিয়ায় গরু-মহিষ চুরি প্রসঙ্গে পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এবং মাতামুহুরি সাংগঠনিক থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা বলেন,
কি যাতনা বিষে বুজিবে সে কিসে
কবু সর্পবিষে দংশিনে যারে।”

যাদের গরু মহিষ নাই বা লালন পালন করেন না তারা কি ভাবে বুঝবেন গরু মহিষ চুরি হয়ে গেলে কি যন্ত্রণা। কতআশা কতপরিকল্পনা ভেঙে চুরমার হয়ে যায়। এই গরু/মহিষ বিক্রি করে যারা মেয়ের বা বোনের বিয়ে দিবেন ভেবে ছিলেন, যারা মানুষের পাওনা টাকা পরিশোধ করবেন কিংবা এই বর্ষায় ভাঙাঘর মেরামত করবেন বা বন্ধকি জমি মুক্ত করবেন, ভার্সিটি পড়ুয়া ছেলে মেয়ের সেমিস্টার ফি দিবেন ভেবে ছিলেন। যদি গরু/মহিষ চুরি হয়ে যায়, তবে সাথে সাথে খান খান করে ভেঙে যায় তার অনেক স্বপ্নও।
এই কোরবানী ঈদের বাজারে বিক্রি করতে যারা গরু/মহিষ পালন করেছেন যদি তা বিক্রি করতে না পারেন তার চোখের ঘুম হারাম হয়ে যায়। গরুর ঘরে গরুর রশি ধরে তাকে সারারাত জেগে থাকতে হয়। যার গরু নাই সে কিভাবে এই যন্ত্রণা বুজবে?
সরকার করোনা মোকাবিলার পাশাপাশি অর্থ নীতির চাকা সচল রাখতে বদ্ধপরিকর। সপ্তাহিক এই বাজারকে ঘিরে শতশত পরিবার আয়-রোজগার করছে। গতএক বছরে এই গরুবাজারের পার্শ্ববর্তী বদরখালি ঢেমুশিয়া কোনাখালি ইলিশিয়ায় করোনা রুগীর আক্রান্ত হওয়ার উল্লেখ যোগ্য কোন ভুমিকা নাই।
গরু চোর কে উৎসাহিত করতে বাজারের বিরুদ্ধে লিখে গরীব কৃষককের ক্ষতি না করার অনুরোধ রইল। খরুলিয়া বাজার, সরকার হাট ইত্যাদি একই কারনে চলমান।
সরকার উত্তরবঙ্গ থেকে গরু আনার জন্য বিশেষ রেল চালু করেছেন এবং চট্টগ্রাম সিটিতে ছয় টি গরুর বাজার বসার অনুমিতি দিয়েছেন বলে উল্লেখ করে, সকলের ঈদ আনন্দময় হউক মহান রব্বুল আলামিনের কাছে এই প্রার্থনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category