• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১:৪৪ পূর্বাহ্ন
Headline

চকরিয়ায় দুস্থ ও অসহায় রোগীদের পাশে সেনাবাহিনীর বিশেষজ্ঞ চিকিৎসক দল

Reporter Name / ১১০ Time View
Update : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

মনসুর মহসিন, চকরিয়া, কক্সবাজার।
করোনা পরিস্থিতির এই সংকটময় সময়ে দুস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা সহায়তা প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন। দ্বিতীয় পর্যায়ে আজ মঙ্গলবার (১৩ জুলাই) কক্সবাজার জেলার চকরিয়া ৫ নং সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ ভবনে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে দিনব্যাপী এই মেডিক্যাল ক্যাম্পে হাজারোধিক রোগীকে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়। সিএমএইচ রামু এবং ফিল্ড এ্যম্বুলেন্স এর বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে একটি মেডিকেল টিম এই চিকিৎসা সেবা কার্যক্রমে অংশগ্রহণ করেন।
রামু সেনানিবাস সূত্র হতে জানা যায়, চলমান লকডাউন পরিস্থিতিতে স্থানীয় রোগীদের কাঙ্খিত চিকিৎসা সেবা পেতে অনেকটা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এ বিষয়টি বিবেচনায় এনে করোনা পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনী এ সেবা কার্যক্রম পরিচালনা করছে। করোনাকালীন সেনাবাহিনীর এ চিকিৎসা সহায়তা স্থানীয় রোগীদের স্বাস্থ্য সেবায় অনেকটা সহায়ক ভুমিকা পালন করবে। এদিকে সেনাবাহিনীর এ ধরনের জনসেবামূলক কার্যক্রম স্থানীয় গরীব ও অসহায় মানুষের মাঝে ব্যাপক সাড়া জেগেছে।

করোনা ভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে পর্যটন নগরী কক্সবাজার ও চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ, চিকিৎসাসেবাসহ বিভিন্ন জনহীতকর কার্যক্রম পরিচালনা করে আসছে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন। এদিকে, রামু সেবা নিবাস আয়োজিত চিকিৎসা সেবা কার্যক্রমের সন্তোষ প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category