• মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ন
Headline
চকরিয়ায় প্রথম ও সর্ববৃহৎ নারী উদ্যোক্তা সংগঠনের বর্ষপূর্তি পালিত চকরিয়ায় পালমোনারি রিহ্যাবিলিটেশন ওয়ার্কশপ ও সেমিনার কোনাখালী ইউনিয়নে নৌকা প্রতীকের প্রত্যাশী সাবেক ছাত্র নেতা জাফর সিদ্দিকী চকরিয়া পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদে দুই সহোদরের পরাজয় কাউন্সিলর আঞ্জুমান আরা কে অভিনন্দন জানালেন যুবলীগ নেতা সুমন কাউন্সিলর নুরুল আমিন কে অভিনন্দন জানালেন যুবলীগ নেতা সুমন শান্তিপূর্ণ নির্বাচনে আলমগীর চৌধুরী পুনরায় মেয়র নির্বাচিত রাত পোহালেই চকরিয়া পৌরসভায় ইভিএমে ভোট গ্রহণ,প্রশাসনের প্রস্তুতি সম্পন্ন চকরিয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোর পূর্বক বসতভিটা দখল চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি পদ থেকে সাময়িক বহিষ্কার প্রসঙ্গে জাহেদুল ইসলাম লিটু

ভুমিদস্যুর বিরুদ্ধে চকরিয়া আইনজীবী সমিতির সংবাদ সম্মেলন

মনসুর মহসিন / ৬৬ Time View
Update : শনিবার, ১৪ আগস্ট, ২০২১

মনসুর মহসিন, চকরিয়া, কক্সবাজার।
কর্মরত আইনজীবিদের সংগঠন চকরিয়া এডভোকেট এসোসিয়েশনের ভবন নির্মাণ কাজে বাধাঁ দেওয়ার অভিযোগে মামলাবাজ মো: ইসমাইল গংয়ের বিরুদ্ধে শনিবার (১৪ আগস্ট) দুপুর ১২টায় এডভোকেট এসোসিয়েশনের সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন। এতে লিখিত বক্তব্য দেন এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব এডভোকেট হাবিব উদ্দিন মিন্টু।
তিনি বলেন, চকরিয়া সহকারি জজ আদালত, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ও উপজেলা প্রশাসনের সম্মূখে চকরিয়া আইনজীবি সমিতির ভবন নির্মাণের জন্য বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালত, ককবাজার-এ মামলার (নং অপর- ২৩/২০১৭) আদেশ নং ১৫/২০১৫ সোলেহ সূত্রে কক্সবাজার জেলা আইনজীবী সমিতি চকরিয়ার ভরামুহুরী মৌজার বি.এস ৫৩নং খতিয়ানের ৬২২ দাগের ৬শতক জমির মালিক হন। যা চৌহর্দ্দিও চিহ্নিত করে দেওয়া হয়েছে।
মাননীয় প্রধানমন্ত্রীর ২০১৮-১৯ অর্থ বছরে দেওয়া ৩০ লাখ টাকা অনুদান নিয়ে নির্মাণ শুরু করলে চিহ্নিত ভুমিদস্যু ও মামলাবাজ মো: ইসমাইল গং তাতে বাধা সৃষ্টি করে এবং নির্মিত দেয়াল ভাংচুর করে। ফলে অনুদানের অর্থ ফেরৎ যাচ্ছে। পরবর্তীতে মহামান্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের ১৪৬/১৯নং প্রথম আপীল করলে বিগত ২২জানুয়ারী’২০ইং আদেশ হয় যে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতি নিজ জিম্মায় এবং নিজ উদ্যোগে সোলেহ সূত্রে ডিক্রী মূলে জায়গায় যে কোন ধরণের নির্মাণ কাজ করতে পারবেন। উল্লেখিত জমি ভোগ দখল স্বরূপ দক্ষিণ মুখী ৯টি এডভোকেট চেম্বারও রয়েছে।
এডভোকেট হাবিব উদ্দিন মিন্টু বলেন, চকরিয়া আদালত ও উপজেলা প্রশাসনের সম্মূখভাগে ভূমিদস্যু ইসমাইল গংয়ের মালিকানাধীন একটি হাজারিকা ভবন রয়েছে। তা বর্তমানে অধিক ঝুঁকিপূর্ণ। যেকোন মুহুর্তে বড় ধরণের দুর্ঘটনা ঘটে ঢাকার রানা প্লাজার মত পূণরাবৃত্তি ঘটতে পারে। উল্লেখিত ইসমাইল একজন অর্থ আত্মসাকারী, প্রতারক, দাঙ্গাবাজ ও ডাকু প্রকৃতির লোক। তার বিরুদ্ধে তার গর্ভধারিনী মা হাজেরা বেগম বাদী হয়ে মামলা (নং সি.আর ৮৩৫/১৮) দায়ের করেন। এছাড়াও তার বিরুদ্ধে সি.আর ২৪৫/২১, জি.আর- ১৭১/২১, এন.আই.এ্যাক্টের ১৩৮ ধারায় সি.আর- ৮২০/২১, সি.আর- ৭৮৫/১১সহ অসংখ্য মামলা ও গ্রেফতারী পরোয়ানা রয়েছে।
চকরিয়া এডভোকেট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এডভোকেট মাঈন উদ্দিনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চকরিয়া আইনজীবি সমিতির সাবেক সভাপতি এডভোকেট ইলিয়াছ আরিফ, সাবেক সভাপতি ও সিনিয়র ম্যাজিষ্ট্রেট আদালতে অতিরিক্ত পিপি এডভোকেট এএইচ শহিদুল্লাহ, সাবেক সভাপতি এডভোকেট শাহ আলম, সাবেক সভাপতি এডভোকেট লুৎফুল কবিরসহ কর্মরত আইনজীবিরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category