• বুধবার, ২৫ মে ২০২২, ১০:১৬ পূর্বাহ্ন
Headline
জাতিসংঘের “গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ” এর সদস্য মনোনীত হলেন শেখ হাসিনা বয়স্কদের অবহেলা নয়, তাঁরা অভিজ্ঞ পথপ্রদর্শক চকরিয়ায় পার্শ্ববর্তী ভবনের দেয়াল চাপায় মেশিনারিজ দোকানের ব্যাপক ক্ষতি, আহত-৪ পৈতৃক সম্পত্তি অবৈধভাবে জবরদখল; বাঁধা দেওয়ায় আপন ভাইকে মেরে গুরুতর জখম রাজনীতির ক্যারিয়ার ধ্বংস করতে স্বামীকে ফাঁসানো হয়েছে; চকরিয়ায় সংবাদ সম্মেলনে স্ত্রীর দাবী কুতুবদিয়া আজম কলোনীর পানির সমস্যা খুব দ্রুত সমাধান হবে- এমপি আশেক উল্লাহ রফিক চকরিয়া বদরখালীতে গণসংবর্ধনায়— কারামুক্ত হেফাজ সিকদার পরাজিত প্রার্থীদের ষড়যন্ত্র ও অপপ্রচার বন্ধে সাংবাদিকদের সহায়তা চাইলেন ইউপি চেয়ারম্যান নবী চৌধূরী রেমিট্যান্স যোদ্ধা;যথাযথ মর্যাদা এবং নিশ্চিত সুরক্ষা জনগণের জানমালের নিরাপত্তা দেওয়া পুলিশের প্রধান কাজ- হাসানুজ্জামান পিপিএম

চকরিয়ায় ঈদের আগেই মুজিববর্ষে ঘর পাচ্ছেন আরও ২১০ ভূমিহীন পরিবার

মনসুর মহসিন / ১০৯ Time View
Update : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ

আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার”
এ স্লোগান বাস্তবায়নের লক্ষে চকরিয়া উপজেলায় ৮ শত ৭৪ ভূমিহীন ও গৃহহীনকে মুজিব বর্ষের ঘর দেওয়া হচ্ছে।

মুজিববর্ষ উপলক্ষে চকরিয়া উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান (৩য় পর্যায়) উপলক্ষে চকরিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে “প্রেস ব্রিফিং” ২৪ এপ্রিল রবিবার উপজেলা মিলনায়তন মোহনায় দুপুরে অনুষ্ঠিত হয়।
প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পাঠ করেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান।
জেপি দেওয়ান বলেন, মুজিব বর্ষে ১ম ও ২য় পর্যায়ে চকরিয়ায় ৪শত ৩০ পরিবারকে ইতোমধ্যে জমিসহ ঘর দিয়ে পুনর্বাসন করা হয়েছে। ৩য় পর্যায়ে আরও আড়াইশ পরিবারকে পূনর্বাসনের লক্ষ্যে গৃহ নির্মাণের কার্যক্রম চলমান রয়েছে। পবিত্র ঈদুল ফিতরের পূর্বেই মাননীয় প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী ২১০টি ঘরের আনুষ্ঠানিক উদ্বোধন হবে আগামী ২৬ এপ্রিল সকাল ১১ টায়।
মাননীয় প্রধানমন্ত্রীর (“আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার”) এই ঘোষণাকে বাস্তবায়নের লক্ষে চকরিয়া উপজেলা প্রশাসন কাজ করছে উল্লেখ করে তিনি আরও বলেন, তৃতীয় পর্যায়ের নির্মাণাধীন আড়াইশো বাড়ির মধ্যে ফাঁসিয়াখালীতে ৫০টি, সাহারবিলে ৫৪টি, ডুলাহাজারায় ৮টি ও পূর্ব বড় ভেওলা ইউনিয়নে ১৩৮টি বাড়ির নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। বৃহৎ এ কর্মযজ্ঞে গৃহহীন, ভিক্ষুক, প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যক্তা ও ষাটোর্ধ প্রবীণ ব্যাক্তিদের অগ্রাধিকার দেওয়া হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান।
দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা এসব ঘরে একটি টয়লেট, একটি রান্নাঘর ও ইউটিলিটি স্পেস রয়েছে বলে জানিয়েছেন উপজেলা প্রকৌশলী মোঃ জাহেদুল ইসলাম চৌধুরী।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মোঃ জাহেদুল আলম চৌধুরী, চকরিয়া বিদ্যুৎ সরবরাহ বিভাগের আবাসিক প্রকৌশলী গীতি বসু চাকমা, পল্লী বিদ্যুতের ডিজিএম সাদিকুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি এমআর মাহমুদ, প্রেসক্লাবের সভাপতি জাহেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মিজবাউল হক, সহসভাপতি জিয়া উদ্দিন ফারুক সহ চকরিয়ায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।##
আবুল মনসুর মোঃ মহসিন,
চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি,
০১৮১৬৪৮৪২৫৪।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category